প্রকাশকাল: 9 জানুয়ারী, 2019

পত্রিকার মতো মোড়ানো যাবে টিভি!

শ্যামলবাংলা ডেস্ক : মার্কিন যুক্ত্রাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত ২০১৯ কনজিউমার ইলেকট্রনিকস শো (সিইএস)-এ নতুন ওএলইডি টিভি দেখিয়েছে এলজি। কাগজে ছাপানো পত্রিকার মতোই মোড়ানো যাবে নতুন এই টিভি।
আগের বছরই এই টিভির প্রোটোটাইপ দেখিয়েছিল এলজি। এবার নতুন বছরে এটি বিক্রি শুরু করবে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি- খবর প্রযুক্তি সাইট ভার্জের। ২০১৯ সালে এলজির ফ্ল্যাগশিপ ৪কে ওএলইডি টিভি হবে ‘সিগনেচার ওএলইডি টিভি আর’।
গ্রাহকের দরকারের সময় বাইরে থাকবে টিভির পর্দা। আর টিভি বন্ধ থাকলে এটি মুড়িয়ে একটি বাক্সের মধ্যে ঢুকে যাবে। একটি বাটন চেপেই টিভির পর্দা বের করা বা ভেতরে ঢুকিয়ে রাখা যাবে। এতে সময় লাগবে মাত্র ১০ সেকেন্ড।
এখন প্রশ্ন উঠতে পারে, টিভি মুড়িয়ে রাখার প্রয়োজনীয়তা কী? এর উত্তর হতে পারে সহজে স্থানান্তর এবং স্টোরেজ। আর নতুন এই টিভিকে বলা হচ্ছে ‘বৈজ্ঞানিক কল্পকাহিনীর ডিভাইস’।
ডিভাইসটির পর্দা যে বাক্সে মুড়িয়ে রাখা হয় এতে যোগ হয়েছে ১০০ ওয়াট ডলবি অ্যাটম স্পিকার। আগের বছরের প্রোটোটাইপে এটি ছিল না।
টিভিতে ‘লাইন মোড’ নামে আরেকটি মোড রেখেছে এলজি। এই মোড চালু করলে পর্দার শুধু এক চতুর্থাংশ দেখা যাবে। এই পর্দাতেই মিউজিক এবং স্মার্ট হোম গ্যাজেট নিয়ন্ত্রণ করতে পারবেন গ্রাহক।
নতুন এই টিভির বাজার মূল্য এখনও জানায়নি এলজি। প্রতিষ্ঠানের আগের ‘ওয়ালপেপার’ ওএলইডি টিভির বাজার মূল্য শুরু হয়েছে আট হাজার মার্কিন ডলার থেকে। ধারণা করা হচ্ছে নতুন সিগনেচার ওএলইডি টিভির দাম আরও বেশি হবে। এলজি’র পক্ষ থেকেও বলা হয়েছে প্রিমিয়াম শ্রেণিতেই দাম হবে এই টিভির।
চলতি বছরের মার্চ মাসে বাজারে আনা হতে পারে নতুন এই ফ্ল্যাগশিপ ৪কে ওএলইডি টিভি।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!