নালিতাবাড়ীতে স্কুল পরিদর্শনে গিয়ে শিক্ষকদের দেখা পেলেন না ইউএনও

ফেসবুকে স্ট্যাটাসে তোলপাড়

স্টাফ রিপোর্টার ॥ আকস্মিক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে কোনো শিক্ষকের দেখা পাননি শেরপুরের নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান। ওইসময় কেবলমাত্র কয়েকজন শিক্ষার্থী বিদ্যালয়ের মাঠে খেলা করেছিল। ৫ নভেম্বর সোমবার সকাল ১০টার দিকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে এমন চিত্র দেখেন ইউএনও। পরে এ নিয়ে রাগে-ক্ষোভে ফেসবুকে স্ট্যাটাস দেন তিনি। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। সেই সঙ্গে নালিতাবাড়ীর প্রাথমিক শিক্ষার করুণ চিত্র ফুটে ওঠে ইউএনও’র ওই স্ট্যাটাসে।
নালিতাবাড়ী উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলা প্রশাসক আনার কলি মাহবুবের নির্দেশে ইউএনও আরিফুর রহমান সোমবার উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে পরিদর্শনে যান। সকাল ১০টার দিকে তিনি উপজেলার সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শন করেন। কিন্তু তিনি বিদ্যালয়ে গিয়ে দেখতে পান, তখনো কোনো শিক্ষক আসেনি। এ সময় বিদ্যালয়ে শুধু কয়েক শিক্ষার্থী ছিল। উপস্থিত কয়েকজন শিক্ষার্থী মাঠে খেলা করেছিল। পরে ইউএনও বিদ্যালয়ে কিছুক্ষণ অবস্থান করে চলে যান।
এ বিষয়ে সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন বলেন, আমি তখন রাস্তায়, বিদ্যালয়ে যাচ্ছিলাম। অন্যান্য শিক্ষকরা তখন বিদ্যালয়ে আসছিলেন।
নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান বলেন, এ বিষয়টি দেখে আমি মর্মাহত হয়েছি। শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর। তাই তাদের দায়িত্ব ও সময়ের প্রতি যতœশীল হওয়া উচিত। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছি।
উল্লেখ্য, এর আগেও নালিতাবাড়ীতে এক অনুষ্ঠান থেকে ফেরার পথে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান রাস্তার পাশের একটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে শিক্ষার্থীরা ইংরেজিতে ওয়ান-টু-থ্রি বানান না পারায় শিক্ষক ও স্থানীয় শিক্ষা কর্মকর্তাদের শোকজ ও বদলি করেন।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!