প্রকাশকাল: 19 জুন, 2019

দ্বিতীয় ম্যাচে কপাল পুড়ল ব্রাজিলের

শ্যামলবাংলা ডেস্ক : কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ব্রাজিল। সালভাদরের অ্যারেনা ফন্তে নোভায় অনুষ্ঠিত ওইম্যাচে প্রায় ৭০ শতাংশ বল দখলে রেখেও শেষ পর্যন্ত ফরোয়ার্ডদের ব্যর্থতায় কোন গোল করতে পারেনি সেলেসাওরা।

গোল করতে পারেনি বললে অবশ্য ভুল হবে। ম্যাচে সব মিলিয়ে তিনবার বল জালে জড়িয়েছিলেন ব্রাজিলের খেলোয়াড়েরা। ৩৯ মিনিটে ফিরমিনোর গোল বাতিল হয় ফাউলের কারণে। পরবর্তীতে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০ মিনিটে আরেকবার পুরো স্টেডিয়ামকে আনন্দে ভাসান বদলি হিসেবে নামা গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু এবারও গোল বাতিল আর তার নেপথ্যে ওই একজনই, রবার্তো ফিরমিনো। রিপ্লেতে দেখা যায়, ওই গোলে এসিস্ট করার সময় অফসাইড পজিশনে ছিলেন তিনি।

ম্যাচের ৮৭ তম মিনিটে আবারো নাটকীয়তা। এবার আগের ম্যাচের নায়ক কৌতিনহোর গোলে বাগড়া ভিডিও এসিস্ট্যান্ট রেফারির। শেষ পর্যন্ত তাই পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় তিতে’র শিষ্যদের।

ফুটবলে সমৃদ্ধ ইতিহাস আর অগনিত মহাতারকার জন্ম দেয়া ব্রাজিল নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারছে না অনেকদিন ধরেই। আর তাই আজকের ম্যাচে এমন পারফরম্যান্সে গ্যালারি থেকে পুরো ম্যাচজুড়ে দুয়ো দিয়েছেন ব্রাজিল সমর্থকরা।

অবশ্য ড্র করলেও দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে ‘এ’ গ্রুপে শীর্ষেই আছে ব্রাজিল। স্বাগতিকদের পরবর্তী ম্যাচ ২২ জুন রাত ১ টায় পেরুর বিপক্ষে ।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!