প্রকাশকাল: 20 ফেব্রুয়ারী, 2019

দৃশ্যমান হলো পদ্মা সেতুর সোয়া এক কিলোমিটার

শ্যামলবাংলা ডেস্ক : অষ্টম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হলো পদ্মা সেতুর সোয়া এক কিলোমিটার অংশ। চলতি বছরের ২৩ জানুয়ারিতে সপ্তম স্প্যান বসানোর ২৮ দিনের মাথায় বুধবার সকালে জাজিরা প্রান্তের পদ্মা সেতুর ৩৫ ও ৩৬ নম্বর খুঁটির ওপর বসানো হয়েছে ‘৬-ই’ নম্বরের অষ্টম স্প্যান। আর এ স্প্যানটি বসানোর পর জাজিরা প্রান্তের সেতুর মূল অবকাঠামোর দৈর্ঘ্য হয়েছে এক কিলোমিটার ৫০ মিটারে (এক হাজার ৫০ মিটার)। আর মাওয়া প্রান্তসহ উভয় প্রান্ত মিলিয়ে দীর্ঘ প্রত্যাশী পদ্মা সেতুর মূল অবকাঠামোর দৈর্ঘ্য দৃশ্যমান হবে প্রায় সোয়া এক কিলোমিটার বা এক হাজার ২০০ মিটারে। পদ্মা সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম ও প্রকল্পের দায়িত্বশীল একাধিক নির্বাহী প্রকৌশলী এ তথ্য নিশ্চিত করেন।
মূল সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. কাদের জানান, বুধবার সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়েছে স্প্যান বসানোর কাজ। বেলা ১২টা ৩৮ মিনিটে স্প্যান বসানোর কাজ সম্পন্ন হয়।
পদ্মা সেতুর প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম জানিয়েছে, পরিবেশ ও পরিস্থিতির ওপর নির্ভর করে কোনো মাসে একটি-দু’টি অথবা ৩টি পর্যন্ত স্প্যান বসানো হবে খুঁটির ওপর।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!