প্রকাশকাল: 14 ফেব্রুয়ারী, 2019

ঠাকুরগাঁওয়ে গুলিতে নিহতের ঘটনায় তদন্ত করে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

শ্যামলবাংলা ডেস্ক : ঠাকুরগাঁওয়ের হরিপুরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গুলিতে তিনজন নিহতের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে কোস্টগার্ড সদর দফতরে বাহিনীর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে একথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি বলেন, ‘কেউ আইনের ঊর্ধ্বে নয়। তদন্ত সাপেক্ষে দোষী যেই হোক না কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’
মঙ্গলবার দুপুরে হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামে গরু জব্দ করা নিয়ে সংঘর্ষের মধ্যে বিজিবির গুলিতে তিনজন নিহত হয় বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় আরও অন্তত ১৫ জন আহত হন।
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রতিষ্ঠার পর থেকে কোস্টগার্ড বাহিনীর সম্পদ ও জনবলের সীমাবদ্ধতা থাকার পরও অনেক অবদান রেখেছে। দেশের উপকূলীয় এলাকা দিয়ে অবৈধ অনুপ্রবেশ রোধ করতে কোস্টগার্ড কাজ করে যাচ্ছে
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর ভিশন অনুযায়ী সমুদ্র এলাকার অফুরন্ত সম্পদ ব্যবহার করে ব্লু-ইকোনমিকে এগিয়ে নিয়ে যেতে এ বাহিনী কাজ করছে। মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনার আওতায় কোস্টগার্ডকে যুগোপযোগী বাহিনী হিসেবে গড়ে তোলার চেষ্টা চলছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!