প্রকাশকাল: 19 আগস্ট, 2019

টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু

শ্যামলবাংলা ডেস্ক : বিশ্বকাপের পর ক্রিকেটাররা ছিলেন ছড়িয়ে ছিটিয়ে। সেভাবে অনুশীলন হয়নি। শরীরে একটা জড়তাভাব চলে আসারই কথা। তবে বসে থাকার উপায় তো নেই। সামনে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট। তারপর ত্রিদেশীয় সিরিজ।সোমবার সকাল সকালই আবারও সরগরম মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম। লঙ্কান ট্রেনার মারিও ভিল্লাভারায়নের তত্ত্বাবধানে সকাল সাড়ে আটটায় শুরু হয়েছে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। যে ক্যাম্পে আসলে জোর দেয়া হচ্ছে মূলত ফিটনেস ট্রেনিংয়ে।
আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচের টেস্ট আর জিম্বাবুয়ে, আফগানিস্তান এবং বাংলাদেশকে নিয়ে যে তিন জাতি টি-টোয়েন্টি আসর হবে; এ কন্ডিশনিং ক্যাম্প তারই পূর্ব প্রস্তুতি।
এ ক্যাম্পের জন্য ৩৫ ক্রিকেটারকে মনোনীত করা হয়েছে। যার বড় অংশে আছেন গত এক বছর টেস্ট এবং টি-টোয়েন্টি দলে থাকা ২৪/২৫ ক্রিকেটার। সাথে হাই পারফররমেন্স ইউনিটের হয়ে শ্রীলঙ্কার ইমার্জিং দলের বিপক্ষে একদিনের সিরিজে বাংলাদেশ ইমার্জিং দলে থাকা ১০ তরুণ ক্রিকেটারও আছেন।
তবে কন্ডিশনিং ক্যাম্পে দলের সঙ্গে নেই গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় তামিম ইকবাল আর সাকিব আল হাসান। আফগানিস্তানের সাথে এক ম্যাচের টেস্ট সিরিজ আর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ না খেলে বিশ্রামের জন্য ছুটির আবেদন করেছিলেন তামিম। বিসিবি এবং নির্বাচকরা তা মঞ্জুর করায় তামিম ছুটিতে।
টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ছুটিতে আছেন যুক্তরাষ্ট্রে। মাকে নিয়ে হজ করতে যাবার আগে স্ত্রী শিশির আর কন্যা অ্যালাইনাকে যুক্তরাষ্ট্রে রেখে গিয়েছিলেন সাকিব। হজ থেকে ফিরে তাদের আনতেই আসলে যুক্তরাষ্ট্র যাত্রা। জানা গেছে, ফিরতে ফিরতে ২৪ আগস্ট। তার মানে সাকিব ক্যাম্পে যোগ দেবেন শুরুর সপ্তাহখানেক বা তারও বেশি সময় পর।
এদিকে অধিনায়ক সাকিব ক্যাম্পে যোগ দেবার আগে কন্ডিশনিং ক্যাম্পের তৃতীয় দিন অর্থাৎ ২১ আগস্ট আসবেন নতুন হেড কোচ রাসেল ডোমিঙ্গো। তবে আপাতত তার তেমন কাজ নেই, কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেস দেখভালের পুরো দায়িত্বই ভিল্লাভারায়নের।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!