প্রকাশকাল: 13 ডিসেম্বর, 2018

জামালপুর-১ আসনের বিএনপিপ্রার্থী মিল্লাতের মনোনয়ন আটকে গেল হাইকোর্টে

শ্যামলবাংলা ডেস্ক : জামালপুর-১ আসনে বিএনপির প্রার্থী রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়ন বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছে হাইকোর্ট। ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদের করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার রুলসহ এ আদেশ দেয়। আদালতে রিটকারী পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।
আদেশের পর খুরশীদ আলম খান বলেন, ওয়ান-ইলাভেনের সময় দুর্নীতির মামলায় রশিদুজ্জামান মিল্লাতের সাত বছরের সাজা হয়। পরে এর বিরুদ্ধে আপিল করে তিনি মামলা থেকে খালাস পান। দুদক ও রাষ্ট্রপক্ষ লিভ টু আপিল করলে আপিল বিভাগ মামলাটি পুনঃশুনানির জন্য পাঠায়।
এ অবস্থায় রিটার্নিং কর্মকর্তা রাশিদুজ্জামান মিল্লাতের মনোনয়নপত্র বাতিল করলেও নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থীতা ফিরে পান তিনি। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ। শুনানি শেষে আদালত নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করায় মিল্লাত আর নির্বাচন করতে পারছেন না বলে রিটকারী পক্ষের আইনজীবী জানান।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!