প্রকাশকাল: 20 সেপ্টেম্বর, 2018

চুয়েটে ভর্তি পরীক্ষা ২ নভেম্বর

শ্যামলবাংলা ডেস্ক : চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্নাতক কোর্সে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২ নভেম্বর। চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ওইদিন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এবং একই দিন বিকেল আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত মুক্তহস্ত অঙ্কন অনুষ্ঠিত হবে।
এ বছর চুয়েটে শুধু লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং এমসিকিউ পদ্ধতির কোন প্রশ্ন থাকবে না। কর্তৃপক্ষ জানিয়েছে, চুয়েটে ভর্তির জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হবে ২৪ সেপ্টেম্বর থেকে এবং চলবে ৭ অক্টোবর পর্যন্ত। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১৮ অক্টোবর।
চুয়েটে এবার আগের ৭০০ আসনের সঙ্গে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫০টি, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫০টি এবং ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০টিসহ ১৩০টি আসন বৃদ্ধি করা হয়েছে। অর্থাৎ এ বছর চুয়েটের ৪টি অনুষদের ১০টি বিভাগে সর্বমোট ৮৩০ টি আসন থাকছে। এ ছাড়াও রাখাইন সম্প্রদায়ের জন্য ১ টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার উপজাতীয়দের জন্য ১০ টি সহ অতিরিক্ত ১১ টি আসন সংরক্ষিত আছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!