প্রকাশকাল: 24 নভেম্বর, 2018

চালু হচ্ছে ফেসবুকের ‘ইওর টাইম’

শ্যামলবাংলা ডেস্ক : কয়েক সপ্তাহ আগে ‘ইওর টাইম অন ফেসবুক’ ফিচার চালুর ঘোষণা দেয় ফেসবুক। তখন এই ফিচারটি নির্দিষ্ট ব্যবহারকারীদের জন্য চালু করা হয়। ফলে সবাই এর অভিজ্ঞতা পাননি।
অবশেষে বিশ্বের সব গ্রাহকের জন্য ‘ইওর টাইম অন ফেসবুক’ ফিচার চালু করতে যাচ্ছে ফেসবুক। ধীরে ধীরে সবার জন্য এই ফিচার ব্যবহারের সুযোগ দেয়া হচ্ছে। অল্প কিছুদিনের মধ্যেই ব্যবহারকারীরা এটা ব্যবহার করতে পারবেন।
‘ইওর টাইম অন ফেসবুক’ ফিচার একটি অন্যরকম উদ্দেশ্য নিয়ে চালু করা হয়েছে। গ্রাহকরা যেন ফেসবুকের প্রতি আসক্ত না হন, মূলত সে উদ্দেশেই এটা চালু করা হয়। ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রামেও একই ধরনের আরেকটি ফিচার চালু রয়েছে।
এই ফিচারটির মাধ্যমে একজন গ্রাহক জানতে পারবেন তিনি দিনে কত সময় ফেসবুক ব্যবহার করছেন। এছাড়া প্রতিদিন গড়ে কত সময় ব্যয় হচ্ছে সেটাও জানা যাবে এখান থেকে।
ফিচারটির মাধ্যমে দিনে কতটুকু সময় ফেসবুক ব্যবহার করবেন সে বিষয়টিও আগে থেকে ঠিক করে রাখা যাবে। অর্থাৎ দৈনিক ফেসবুক ব্যবহারের লিমিট বা সীমা সেট করে রাখতে পারবেন গ্রাহকরা। ওই সীমায় পৌঁছে গেলে ফেসবুক আপনাকে স্বয়ংক্রিয়ভাবে নোটিফিকেশন দেবে। এতে ওইদিনের মতো ফেসবুক ব্যবহার বন্ধ করতে পারবেন।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!