প্রকাশকাল: 19 মে, 2019

চমক রেখে ব্রাজিলের দল ঘোষণা

শ্যামলবাংরা ডেস্ক : কোপা আমেরিকার জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল। তবে জায়গা হয়নি তরুণ ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র ও অভিজ্ঞ ডিফেন্ডার মার্সেলোর। দেশের মাটিতে আগামী মাসে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার জন্য শুক্রবার ২৩ সদস্যের দল ঘোষণা করেন কোচ তিতে।

আগামী মাসের ১৪ তারিখে ব্রাজিলে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা। ঘরের মাঠে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে চমক রেখেই দল ঘোষণা করেছেন তিতে।

গত জানুয়ারিতে পায়ে চোট পাওয়া নেইমার এপ্রিলে মোনাকোর বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচ দিয়ে মাঠে ফেরেন। এই চোটের কারণে মার্চে পানামা ও চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচেও ব্রাজিল দলে ছিলেন না পিএসজি ফরোয়ার্ড।

চলতি মৌসুমে নিজেকে খুঁজে ফেরা রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার মার্সেলো ওই দুই ম্যাচের দলেও ছিল না। এবারের কোপায় তিনটি গ্রুপে ভাগ হয়ে খেলবে মোট ১২ দল। দক্ষিণ আমেরিকার ১০ দেশের সঙ্গে এবার আমন্ত্রিত হয়ে খেলবে কাতার ও জাপান। এর আগে ১৯৯৯ সালে জাপান খেললেও ২০২২ সালের বিশ্বকাপ আয়োজক দেশ কাতার এবারই প্রথম আমন্ত্রণ পেয়েছে।

ব্রাজিলের পাঁচটি শহরে অনুষ্ঠিত হবে এবারের আসর। ১৪ জুন সাও পাওলোতে হবে উদ্বোধন। ৭ জুলাই রিও ডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এ টুর্নামেন্ট।

ব্রাজিল দল:
(গোলরক্ষক) এলিসন, এডারসন, ক্যাসিও
(রক্ষণভাগ) দানি আলভেজ, ফাগনার, অ্যালেক্স সান্দ্রো, ফিলিপে লুইস, মিরান্দা, থিয়াগো সিলভা, মারকিনহোস, মিলিতাও
(মাঝমাঠ) কাসেমিরো, আর্থার, ফার্নান্দিনহো, অ্যালান, পাকেতা
(আক্রমনভাগ) কৌতিনহো, নেইমার, এভারটন, নেরেস, রিচারলিসন, ফিরমিনো, জেসুস।
কোপা আমেরিকার গ্রুপ:
গ্রুপ ‘এ’: ব্রাজিল, বলিভিয়া, ভেনিজুয়েলা এবং পেরু।
গ্রুপ ‘বি’: আর্জেন্টিনা, কলম্বিয়া, প্যারাগুয়ে এবং কাতার।
গ্রুপ ‘সি’: উরুগুয়ে, ইকুয়েডর, জাপান এবং চিলি।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!