প্রকাশকাল: 11 মার্চ, 2019

চতুর্থ দিন শেষে ১৪১ রান পিছিয়ে টাইগাররা

শ্যামলবাংলা ডেস্ক : ওয়েলিংটনে টেস্টে ৩ উইকেট হারিয়ে ১৪১ রান পিছিয়ে থেকে চতুর্থ দিন শেষ করেছে টাইগাররা। এর আগে, বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ২২১ রানের লিড নিয়ে থামে স্বাগতিক নিউজিল্যান্ড।
তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ৪ রানেই ফেরেন আগের টানা তিন ইনিংস হাফসেঞ্চুরি করা তামিম ইকবাল। ব্যক্তিগত ১০ রানে ফেরেন পুরো সিরিজেই ব্যর্থ হওয়া মুমিনুল হক। অনেকটা সময় চেষ্টা করেও মাত্র ২৯ রানে ফিরে যান ওপেনার শাদমান। দিন শেষে ২৫ রানে মোহাম্মদ মিঠুন ও ১২ রানে সৌম্য সরকার অপরাজিত থাকেন। দুটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। আর একটি নেন হেনরি।
এর আগে, ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনে নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলরের ডাবল সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ২২১ রানে এগিয়ে থেকে ইনিংস ঘোষণা করেন কেন উইলিয়ামসন।
চতুর্থ দিনের শুরু দিকেই দুইবার জীবন পান টেইলর। দিনের তিন নম্বর ওভারে রাহির বলে রস টেলরের সহজ ক্যাচ ফেলে দেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। একই ওভারে স্লিপে টেলরের আরও একটি ক্যাচ ফেলে দেন সাদমান ইসলাম। আর সেই মাসুলই দিলো বাংলাদেশ।
দ্বিতীয় টেস্টের প্রথম দুইদিন বৃষ্টিতে ভেসে গেলেও তৃতীয় মাঠে নামতে পারে বাংলাদেশ-নিউজিল্যান্ড। শুরুটা ভালো হলেও ২১১ রানের বেশি করতে পারেনি টাইগাররা। তৃতীয় দিন শেষ বিকেলে বাংলাদেশের পেসার এবাদত হোসেন ও আবু জায়েদ রাহি বেশ চাপে রাখে কিউই দুই ওপেনারকে। মাত্র ৮ রানেই দুই ওপেনারকে ফিরিয়েও দেন আবু জায়েদ। চতুর্থ দিন সকালেও দুই পেসার তাদের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হন।
কিন্তু দুইবার জীবন পাওয়া রস টেইলর এগিয়ে নিতে থাকেন দলকে। শেষ পর্যন্ত ২০০ রান পূর্ণ করে মুস্তাফিজুর রহমানের বলে ফেরেন এই ব্যাটিং তারকা। টেইলরের সঙ্গে লেগে থাকেন অধিনায়ক কেন উইলিয়ামসনও। দুজন মিলে তৃতীয় উইকেট জুটিতে গড়েন ১৭২ রানের জুটি। পরে তাইজুল ইসলামের বলে ফিরতি ক্যাচ দিয়ে ৭৪ রানে সাজঘরে ফেরেন উইলিয়ামসন। হেনরি নিকোলসও তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!