প্রকাশকাল: 19 আগস্ট, 2019

গল টেস্টে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারালো শ্রীলঙ্কা

শ্যামলবাংলা ডেস্ক : রবিবার প্রথম টেস্টের শেষদিনে গলে শ্রীলঙ্কায় বিজয়ের অপেক্ষায় ছিলেন সবাই। কারণ হাতে থাকা ১০ উইকেটে মাত্র ১৩৫ রান প্রয়োজন ছিল নিউজিল্যান্ডকে পরাজয়ের স্বাদ দিতে। আগের দিনই দুই ওপেনার দিমুথ করুনারত্নে আর লাহিরু থিরিমান্নে চতুর্থ ইনিংসে দেশের পক্ষে রেকর্ড গড়া জুটিতে দলকে জয়ের আশা দেখাচ্ছিলেন। সেই করুনারত্নে সেঞ্চুরি হাঁকিয়ে লঙ্কানদের ৬ উইকেটে জিতিয়েছেন। ২৬৮ রানের লক্ষ্যটা ছুঁতে অবশ্য ৪ উইকেট হারাতে হয়েছে। কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর পর প্রথম খেলতে নেমেই জয় পেয়েছে লঙ্কানরা বেশ কিছু রেকর্ডের জন্ম দিয়ে। ২ টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে শ্রীলঙ্কা এবং ৬০ পয়েন্টও পেয়েছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ বছর পর শ্রীলঙ্কার এই প্রথম টেস্ট জয়ে চতুর্থ ইনিংসের নায়ক ২ ওপেনার। আরও নির্দিষ্ট করে বললে অধিনায়ক করুণারত্নে। ২৪৩ বলে ১২২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন করুণারত্নে। ৬৪ রান করেছেন আরেক ওপেনার লাহিরু থিরিমান্নে। ওপেনিং জুটিতে ১৬১ রান তোলেন দুজন।

এশিয়ার মাটিতে চতুর্থ ইনিংসে এটি এগারোতম সফল রান তাড়ার নজির। অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুস ও দনঞ্জয়া সিলভা দুই প্রান্ত ধরে রেখে জয় নিশ্চিত করেছেন শ্রীলঙ্কার। চান্ডিমাল ও নিরোশান ডিকভেলা এ দুজনকে দলে ফিরিয়েই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতল শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৫০ আর দ্বিতীয় ইনিংসে ৭৩ বলে ২৮ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে ম্যাথুসও বুঝিয়ে দিলেন, যতই ক্রান্তিকালীন সময় যাক এই শ্রীলঙ্কা আবারও ছন্দে ফিরেছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!