প্রকাশকাল: 22 সেপ্টেম্বর, 2018

কোনো ধরনের ত্রুটি থাকলে ইভিএম ব্যবহার করা হবে না : সিইসি

শ্যামলবাংলা ডেস্ক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) অতিরিক্তভাবে চাপিয়ে দেয়া যাবে না। যতটুকু নিখুঁতভাবে ব্যবহার করা যাবে ততটুকুই ইভিএম ব্যবহার করা হবে। তিনি ২২ সেপ্টেম্বর শনিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে একাদশ জাতীয় সংসদ উপলক্ষে নির্বাচনী কর্মকর্তাদের টিওটি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে ওই কথা কথা বলেন। তিনি বলেন, ইভিএম নিয়ে মানুষের মাঝে সন্দেহ থাকবে, প্রশ্ন থাকবে। আমরা সেগুলো দূর করার চেষ্টা করব। পরিপূর্ণভাবে ইভিএম ব্যবহার করব। কোনো ধরনের ত্রুটি থাকলে ইভিএম ব্যবহার করা হবে না।
কে এম নূরুল হুদা বলেন, ইভিএম নিয়ে মানু্ষের মনে প্রশ্ন থাকতেই পারে। ভোট পবিত্র আমানত। ইভিএম কী তা ভোটাদের জানাতে হবে। ইভিএম ব্যবহারে যোগ্যতা অর্জন, আইনগত ভিত্তি ও ব্যবহার উপযোগী হলে আগামী সংসদ নির্বাচনে এটি ব্যবহার হবে।
তিনি বলেন, ইভিএম কী, দেখুন, জানুন, তারপর বলুন ইভিএম ব্যবহার করা যাবে কি না। না জেনেই যদি বলেন এটি ব্যবহার করা যাবে না; এটি থেকে বেরিয়ে আসতে হবে।
সিইসি বলেন, আগামী জাতীয় নির্বাচনের আর বেশি দিন নেই। তবে এরমধ্যেই প্রস্তুতি শুরু হয়েছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!