প্রকাশকাল: 11 জুন, 2019

কাতার বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশ

শ্যামলবাংলা ডেস্ক : লাওসের সাথে বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বের দ্বিতীয় লেগে গোলশূন্য ড্র করে মূল বাছাইপর্বে খেলার যোগ্যতা অর্জন করল বাংলাদেশ। সাথে ২০২৩ এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বের পরের রাউন্ডে পৌঁছে গেলো জামাল ভুঁইয়ার দল। প্রথম লেগে লাওসকে তাদের মাটিতে ফরোয়ার্ড রবিউলের গোলে ১-০ তে পরাজিত করে এগিয়েই ছিল বাংলাদেশ। ১১ জুন মঙ্গলবার (আজ) শুধু ড্র করলেই চলতো লাল-সবুজ বাহিনীর।

তবে ম্যাচটি হারলে দারুন বিপদে পড়ে যেত বাংলাদেশের ফুটবল। যে শুধু বিশ্বকাপের বাছাই পর্ব থেকে বাদ হয়ে যেত তা নয়, কমপক্ষে তিন বছরের আন্তর্জাতিক ফুটবল থেকেই নির্বাসনে চলে যেতে হতো বাংলাদেশকে। তাই লাওসের বিপক্ষে এই লড়াই কেবল বিশ্বকাপ স্বপ্ন ধরে রাখার নয়, ছিল অস্তিত্ব রক্ষারও। আর সে লড়াইয়ে মান রেখেছে বাংলাদেশ। জিততে না পারলেও লাওসকে রুখে দিয়েছে তারা। তাতেই নিশ্চিত হয়েছে বিশ্বকাপে মূল বাছাইপর্বে খেলা।

ঘরের মাঠে পুরো ম্যাচে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলে বাংলাদেশ। বিরতির আগে-পরে আক্রমণের বন্যা বইয়ে দিয়েও লাওসের রক্ষণভাগ ফাঁকি দিয়ে গোল করতে পারেননি জীবন-রবিউল হাসান-সোহেল রানারা। তাতে অবশ্য খুব একটা ক্ষতি হয়নি। জেমি ডে’র শিষ্যরা ঠিকই উতরে গেছে মূল বাছাইপর্বে। ফুটবলের সুদিন কি ফিরে আসছে ধীরে ধীরে?

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!