প্রকাশকাল: 4 ডিসেম্বর, 2018

কলকাতায় সম্মাননা পাচ্ছেন সাবিনা ইয়াসমিন

শ্যামলবাংলা ডেস্ক : কলকাতার মঞ্চে সম্মাননা পাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী সাবিনা ইয়াসমিন। সেখানে ‘বাংলা উৎসব’ নামে একটি অনুষ্ঠানে সম্মাননা জানানো হবে তাকে। বাংলা গানের বৈচিত্র্যতা তুলে ধরতে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ যৌথভাবে আয়োজন করছে এ উৎসব। কলকাতার নজরুল মঞ্চে ৪ জানুয়ারি থেকে টানা তিন দিন চলবে এ ‘বাংলা উৎসব’। এর আয়োজক বাংলাদেশের বেঙ্গল ফাউন্ডেশন ও কলকাতার বন্ধন ব্যাংক। সাবিনা ইয়াসমিনকে সম্মাননা জানানোর বিষয়টি বেঙ্গল ফাউন্ডেশন থেকেই নিশ্চিত করা হয়েছে।
প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, সাবিনা ইয়াসমিন বাংলা গানের একজন গুণী শিল্পী। বাংলা সংগীতে বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা জানানো হচ্ছে তাকে। একইমঞ্চে ভারতের সঙ্গীতশিল্পী আরতি মুখোপাধ্যায়কেও জানানো হবে এ সম্মাননা।
দুই বাংলার আয়োজনে তিন দিনের এ উৎসবে দুই দেশের অনেক শিল্পীরা উপস্থিত থাকবেন এবং নানা বিষয় নিয়ে গান পরিবেশন করবেন বলে জানিয়েছে বেঙ্গল ফাউন্ডেশন। বাংলাদেশ থেকে অংশ নেয়ার কথা রয়েছে রেজওয়ানা চৌধুরী বন্যা, বুলবুল ইসলাম, শ্যামা রহমান, চন্দনা মজুমদার, এন্ড্রু কিশোর, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী ও বাপ্পা মজুমদারের। এ উৎসবে নাচ নিয়ে হাজির হবেন শর্মিলা বন্দ্যোপাধ্যায়। কলকাতা থেকে থাকার কথা রয়েছে শুভমিতা, নচিকেতা চক্রবর্তী, জয়তী চক্রবর্তীর মতো শিল্পীরা।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!