প্রকাশকাল: 12 ফেব্রুয়ারী, 2019

কবি আল মাহমুদের শারীরিক অবস্থার অবনতি

শ্যামলবাংলা ডেস্ক : বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। কবির পারিবারিক বন্ধু আবিদ আজম জানান, তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে মঙ্গলবার সকালে চিকিৎসকেরা জানিয়েছেন। তার প্রেসার ও হার্টবিট কমের দিকে। এ বিষয়ে চিকিৎসকের একটু পরে ব্রিফ করবেন। পরিবারের পক্ষ থেকে কবির ছোট ছেলে মীর আনিস দেশবাসীর কাছে তার বাবার রোগমুক্তির জন্য দোয়া চেয়েছেন।
আল মাহমুদকে গুরুতর অসুস্থ অবস্থায় গত শনিবার রাতে রাজধানীর ধানমণ্ডিতে ইবনে সিনা হাসপাতা‌লে ভর্তি করা হয়। প্রথমে সিসিইউ’তে রাখা হয়েও শারীরিক অবস্থা বিবেচনায় রাত ৪টার দিকে চিকিৎসকেরা তাকে আইসিইউ’তে স্থানান্তর করেন। তিনি ইবনে সিনার নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবদুল হাইয়ের তত্ত্বাবধানে আছেন। দেশবরেণ্য এই কবি নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত বেশকিছু রোগে ভুগছেন। তার কিডনি ও লিভারে আগেই থেকে ইনফেকশন ছিল।
আল মাহমুদ একাধারে কবি, ঔপন্যাসিক, প্রাবন্ধিক, ছোটগল্প লেখক, শিশুসাহিত্যিক এবং সাংবাদিক। এই মুক্তিযোদ্ধা কবি স্বাধীনতার পর দৈনিক গণকণ্ঠ পত্রিকার সম্পাদক ছিলেন। তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থের মধ্যে রয়েছে- লোক লোকান্তর, কালের কলস, সোনালী কাবিন ইত্যাদি।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!