প্রকাশকাল: 21 মার্চ, 2019

ওবায়দুল কাদেরের অবস্থা উন্নতির দিকে : চিকিৎসক

শ্যামলবাংলা ডেস্ক : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা উন্নতির দিকে। সফল বাইপাস সার্জারি শেষে তিনি এখন আইসিইউতে রয়েছেন। সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী বৃহস্পতিবার এ তথ্য জানান।
তিনি জানান, বুধবার মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফলভাবে সম্পন্ন হওয়ার পর তাকে পোস্ট অপারেটিভ কেয়ারে রাখা হয়েছিল। বৃহস্পতিবার তাকে আইসিইউতে আনা হয়।
মেডিকেল বোর্ডকে উদ্বৃত করে ডা. রিজভী জানান, ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে আগামী সপ্তাহের মাঝামাঝি তাকে কেবিনে স্থানান্তরে আশাবাদী চিকিৎসকরা।
এ সময় হাসপাতালের লবিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আসলামুল হক, ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মীর্জা, সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, আওয়ামী লীগ নেতা আলাউদ্দীন আহমেদ নাসিম, জাতীয় হৃদরোগ হাসপাতাল ঢাকার সহকারী অধ্যাপক ডা. আশরাফুল হক সিয়াম, ঢাকাস্থ নোয়াখালী জেলা সমিতির সভাপতি শাহাবুদ্দীন, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য ইস্কান্দার মীর্জা শামীম এবং সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের ওয়েলফেয়ার অফিসার আল আমিন হোসেনসহ ওবায়দুল কাদেরের পরিবারের সদস্যরা ও সিঙ্গাপুরে বাংলাদেশ কমিউনিটি নেতারা।
হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদের গুরুতর অসুস্থ হয়ে গত ৩ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়লে একটিতে রিং পরানো হয়। এতে কিছুক্ষণ সুস্থ থাকার পর আবারও শারীরিক অবস্থার অবনতি হলে ওবায়দুল কাদেরকে আইসিইউতে ভেন্টিলেশনে রাখা হয়। পরে ভারত থেকে বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী প্রসাদ শেঠিকে আনা হয়। তার পরামর্শে উন্নত চিকিৎসার জন্য কাদেরকে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেওয়া হয়। ওইদিন রাতেই হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফিলিপ কোহের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসা শুরু করেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা। সেখানে আইসিইউতে কয়েকদিন রেখে চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে তাকে ১৩ মার্চ কেবিনে স্থানান্তর করা হয়। এরপর বুধবার তার বাইপাস সার্জারি হয়।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!