প্রকাশকাল: 10 জুন, 2019

এবার নালিতাবাড়ীতে অতিরিক্ত বাস ভাড়ার টাকা ফেরত দিলেন ইউএনও

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি ॥ এবার শেরপুরের নালিতাবাড়ীতে ঈদ উপলক্ষে ঢাকাগামী যাত্রী সাধারণের কাছ থেকে অতিরিক্ত বাস ভাড়ার টাকা ফেরত দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান। সোমবার (১০ জুন) রাত ৯টায় উপজেলার নন্নী এলাকার কদমতলী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সানি-মনি বাস কর্তৃপক্ষের কাছ থেকে ওই টাকা ফেরত দেয়া হয়।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঈদুল ফিতর উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে যাত্রী সাধারণ নিজ বাড়িতে আসেন। ঈদের ছুটি শেষে নিজ কর্মস্থলে ফেরার পথে ৩শ টাকার স্থলে ৬শ টাকা করে বাস ভাড়া আদায় করছিল সানি-মনি বাস কর্তৃপক্ষ। এমন অভিযোগের প্রেক্ষিতে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান আনসার বাহিনী নিয়ে উপজেলার নন্নী এলাকার কদমতলী বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় যাত্রীদের কাছ থেকে নেয়া অতিরিক্ত টাকা ফেরত দেয়ার ব্যবস্থা করেন তিনি।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান জানান, ঈদ উপলক্ষে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যপারে ঈদের আগেই মালিক সমিতির সাথে বৈঠক করে ঢাকা যাওয়ার ভাড়া নির্ধারণ করে দেয়া হয়েছে। এরপরও সানি মনি বাস কর্তৃপক্ষ অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগের প্রেক্ষিতে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। তিনি আরও জানান, যাত্রী সাধারণের নিরাপদে কর্মস্থলে পৌছাঁনোর স্বার্থে সামনের দিনগুলিতেও এ অভিযান অব্যাহত থাকবে। সামনে এ ধরনের অভিযোগ পাওয়া গেলে বাসের রুট পারমিট বাতিলসহ কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, এর আগে ৯ জুন রবিবার রাতে শেরপুর জেলা শহরের রঘুনাথ বাজার এলাকায় অভিযান প্রশাসন ও বিআরটিএ’র উদ্যোগে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুনের নেতৃত্বে শেরপুর থেকে ঢাকাগামী বিভিন্ন বাস কাউন্টারে অভিযান চালিয়ে অতিরিক্ত বাস ভাড়া যাত্রীদের ফেরত দেওয়া হয়।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!