প্রকাশকাল: 26 জুন, 2018

উন্নয়নে বাংলাদেশ : ক্রীড়াঙ্গনে বিস্ময়কর সাফল্য

শ্যামলবাংলা ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া, ৩ দফার সফল প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার উন্নয়নশীল বাংলাদেশ গঠনে নিরলসভাবে কাজ করছে। আর এ সরকারের সময়ে বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন খাতের পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রেও এক অভাবনীয় সাফল্য অর্জন করেছে। ক্রিকেটসহ ক্রীড়ার বিভিন্ন বিভাগে সফলতা অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই খেলাধুলার প্রসার ও উন্নয়নে ব্যাপক অবদান রেখে চলেছেন।
ক্রীড়াক্ষেত্রে বিশেষ করে ক্রিকেট অঙ্গনে বাংলাদেশ অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। বাংলাদেশের ক্রিকেটারদের খ্যাতি ও পরিচিতি বিশ্বময় এখন আলোড়ন সৃষ্টি করেছে। পাকিস্তান, ভারত, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মতো ক্রিকেট পরাশক্তিদের সাথে সিরিজ জয় করে নতুন উচ্চতায় উন্নীত হয়েছে বাংলাদেশের ক্রিকেট।
পাশাপাশি বাংলাদেশ নারী ফুটবল দল, অনুর্ধ্ব ১৪/১৬ ফুটবল দল, বধির ক্রিকেট দল, স্পেশাল উইনটার অলিম্পিক টিম, মহিলা ও পুরুষ তীরন্দাজ দল, রোলার স্কেটিং দল, মহিলা ও পুরুষ হ্যান্ডবল দল, সাঁতারু দল, হকি দল, শ্যুটিং দল, ভারোত্তোলক দল, ভলিবল দল এবং জুনিয়র মহিলা ব্যাডমিন্টন দলের খেলোয়াড়রা বিরামহীন ভাবে দেশ ও জনগনের জন্য সুনাম বয়ে আনছে।
দেশের ক্রীড়াঙ্গনে বিভিন্ন ধরনের উন্নয়নের লক্ষ্যে সরকারি উদ্যোগে ক্রীড়া অবকাঠামোগুলোর সংস্কার, রাজধানী ঢাকাসহ নারায়ণগঞ্জ, চট্টগ্রাম ও খুলনা স্টেডিয়ামগুলোকে আধুনিকায়ন করা ও দেশের প্রতিটি উপজেলায় সর্বমোট ৪৯০টি মিনি স্টেডিয়াম নির্মাণের প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
ক্রীড়াক্ষেত্রে উন্নয়নের জন্য সর্বদাই পাশে থাকা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ক্রীড়াঙ্গনে বাংলাদেশের উত্থান বিস্ময় সৃষ্টি করেছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

অবাধে মাছ নিধন অমানবিক নির্যাতনে শিশুর মৃত্যু আত্মহত্যা আহত ইয়াবা উদ্ধার উড়াল সড়ক খুন গাছে বেঁধে নির্যাতন গাছের চারা বিতরণ ঘূর্ণিঝড় 'কোমেন' চাঁদা না পেয়ে স্কুলে হামলা ছিটমহল জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জাতীয় শোক দিবস জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ ঝিনাইগাতী টেস্ট ড্র ড. গোলাম রহমান রতন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী বন্যহাতির তান্ডব বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত বাল্যবিয়ের হার ভেঙে গেছে ব্রিজ মতিয়া চৌধুরী মাদারীপুর মির্জা ফখরুলের মেডিকেল রিপোর্ট রিমান্ডে লাশ উদ্ধার শাবলের আঘাতে শিশু খুন শাহ আলম বাবুল শিশু রাহাত হত্যা শেরপুর শেরপুরে অপহরণ শেরপুরে বন্যা শেরপুরের নবাগত জেলা প্রশাসক শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাবার্ষিকী সংঘর্ষে নিহত ৫ স্কুলছাত্র রাহাত হত্যা স্কুলছাত্রী অপহরণ হাতি বন্ধু কর্মশালা হুইপ আতিক হুমকি ২ স্কুলছাত্রী হত্যা
error: Content is protected !!