প্রকাশকাল: 19 মে, 2019

ঈদে অপেশাদার কাউকে গাড়ি চালাতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

শ্যামলবাংলা ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আসন্ন ইদুল ফিতর উপলক্ষে সারাদেশের নিরাপত্তা জোরদার করা হবে। ঢাকাসহ দেশের বিভিন্ন শহরগুলো ব্লক রেইড দেওয়া হবে। ঢাকায় প্রবেশ ও বের হওয়ার পথে চেকপোস্ট বসানো হবে। এছাড়া ঈদের সময় পেশাদার চালক ছাড়া অন্য কাউকে গাড়ি চালাতে দেওয়া হবে না। অপেশাদার কেউ যেন গাড়ি চালাতে না পারে সেজন্য মহাসড়কে পুলিশি টহল অব্যাহত থাকবে। সন্দেহজনক গাড়ি দেখে তা থামিয়ে লাইসেন্স পরীক্ষা করা হবে।
ইদুল ফিতর উপলক্ষে ১৯ মে রবিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব, আইনশৃঙ্খলা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিনি বলেন, যানজট নিরসনে গার্মেন্টস কারখানায় পর্যায়ক্রমে ছুটি থাকবে। শ্রমিকদের বেতন-বোনাস যথাসময়ে দিতে হবে।
বিশেষ রেলের ব্যবস্থা থাকায় এবং সড়ক-মহাসড়কের উন্নয়ন কাজ আগেই শেষ হওয়ায় এবার দুর্ভোগ কম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, লঞ্চ, বাসে অতিরিক্ত ভাড়া নেওয়া হলে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ঘরমুখো যাত্রীদের চলাচলের সুবিধার্থে বিশেষ রেলের পাশাপাশি, বিআরটিসি’র বিশেষ বাসও চলবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!