প্রকাশকাল: 13 মার্চ, 2019

আবারও হারলেন থেরেসা মে

শ্যামলবাংলা ডেস্ক : ফের হারলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে দীর্ঘ দেন-দরবার করে জোট থেকে বেরিয়ে যাওয়ার যে খসড়া চুক্তি চূড়ান্ত করেছিলেন মে, সেটি মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টের ভোটাভুটিতে ৩৯১-২৪২ ভোটে দ্বিতীয় বারের মত প্রত্যাখ্যাত হয়েছে। খবর বিবিসির।
মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে অনুষ্ঠিত ভোটাভুটিতে ৩৯১ জন আইনপ্রণেতা চুক্তিটির বিপক্ষে ভোট দিয়েছেন। আর পক্ষে ভোট দিয়েছেন ২৪২ জন। অর্থাৎ ১৪৯ ভোটের বিশাল ব্যবধানে হেরে গেছে মে’র খসড়া চুক্তি।
এর আগে গত ১৬ জানুয়ারি প্রথমবারের মত ভোটাভুটিতেও ভেস্তে যায় মে’র ব্রেক্সিট পরিকল্পনা। দ্বিতীয়বার হারার ফলে ব্রেক্সিট নিয়ে ফের অনিশ্চয়তার মুখে পরলো মে। অবশ্য প্রথমবারের থেকে গতকাল বেশি ভোট পেয়েছিলেন মে।
গতকাল ভোটে হারার পর প্রধানমন্ত্রী মে বলছেন, কোন চুক্তি ছাড়াই যুক্তরাজ্যের ইইউ থেকে বেরিয়ে আসা উচিত কি-না এবং সেটিও না হলে ব্রেক্সিট বিলম্বিত করা উচিত কি-না। তার ওপর এখন এমপিরা আরেকটি ভোট দেবেন।
তবে লেবার পার্টি নেতা জেরেমি করবিন বলছেন প্রধানমন্ত্রীর এখন উচিত সাধারণ নির্বাচন ঘোষণা করা।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!