প্রকাশকাল: 4 ডিসেম্বর, 2018

আপিলগুলো স্বচ্ছতার সঙ্গে পর্যালোচনা করা হবে : ইসি

শ্যামলবাংলা ডেস্ক : মনোনয়নপত্র বাতিল হওয়া যেসব প্রার্থী আপিল করছেন, তাদের আবেদন স্বচ্ছতার সঙ্গে পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার। তিনি বলেছেন, কারো প্রতি পক্ষপাতমূলক কোনো আচরণ করা হবে না। প্রতিটি কেস মেরিট অনুযায়ী দেখা হবে। মঙ্গলবার নির্বাচন কমিশনে বাতিল হওয়া প্রার্থীদের আপিল আবেদন জমাদান কার্যক্রম তদারকি করার সময় তিনি সাংবাদিকদের এ কথা বলেন। রিটার্নিং অফিসার কার্যালয়ে প্রার্থিতা যাচাই-বাছাইয়ের পর গত ২ ডিসেম্বর ৭৮৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। প্রথম দিন তাদের ৮৪ জন প্রার্থিতার জন্য নির্বাচন কমিশনে আবেদন করেন। বুধবার আপিলের শেষ সময়। বৃহস্পতিবার থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত আপিলের শুনানি করে আপিল নিস্পত্তি করবে ইসি।
এ সময় মাহবুব তালুকদার বলেন, শুনানিতে আমরা যা কিছু করব, তা আইনানুগভাবেই করব। কারো প্রতি পক্ষপাতিত্ব আমরা অবশ্যই দেখাব না। প্রতিটি কেসেরই মেরিট আমরা দেখব। নির্বাচন কমিশন সব ব্যাপারেই একটা নিরপেক্ষ ভূমিকা পালন করবে।
উদ্দেশ্যমূলকভাবে প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে কি না এবং আপিলে কমিশন নিরপেক্ষতার পরিচয় দেবে কি না- এ প্রসঙ্গে মাহবুব তালুকদার বলেন, যারা আপিল করেছেন বা করছেন, শুনানিতে তারা তাদের তথ্যগুলো উপস্থাপন করবেন। আমরা অবশ্যই ন্যায় বিচার প্রত্যাশী।
রেকর্ড সংখ্যক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে মাহবুব তালুকদার বলেন, এ বিষয়ে নিয়ম অনুযায়ী আপিল করা ছাড়া কিছু করার নেই।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!