প্রকাশকাল: 19 মার্চ, 2019

অন্যায়ের সাথে আপস করা যাবে না : মন্ত্রীপরিষদ সচিব

শ্যামলবাংলা ডেস্ক : মন্ত্রী পরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম নবনিযুক্ত সহকারী কমিশনাদের উদ্দেশ্য বলেছেন, অন্যায়ের সাথে কোনো আপস করা যাবে না। ন্যায়ের জন্য স্রোতের প্রতিকূলে চলার মনোবল থাকতে হবে। মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের প্রশিক্ষণ হলে দুই সপ্তাহের ‘বেসিক ভূমি ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সে’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
মোহাম্মদ শফিউল আলম বলেন, হার না মানার মনোভাব নিয়ে জনসেবা করতে হবে। মানুষ তথা সেবা প্রার্থীদের মনের ভেতর জায়গা করে নিতে হবে যেন তাঁরা আজীবন মনে রাখে।
মন্ত্রীপরিষদ সচিব বলেন, মানুষকে সাহায্য করার সুযোগ ভূমি মন্ত্রণালয়ে সবচেয়ে বেশি। পজেটিভ মাইন্ডসেট নিয়ে, ‘নলেজ’, ‘স্কিল’ এবং সঠিক ‘অ্যাটিটিউট’ প্রয়োগ করতে পারলে এসিল্যান্ডরা তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করতে পারবে। মর্যাদাবোধ নিয়ে চলতে পারলে আর কিছুই বাঁধা হয়ে দাঁড়াবে না।
অধিদপ্তরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলামের সভাপতিত্বে ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো. আব্দুল হাই প্রমুখ বক্তব্য রাখেন।
ভূমি সচিব বলেন, সবসময় সেবা প্রদানের মানসিকতা রাখা পাবলিক সার্ভেন্ট হিসেবে আমাদের দায়িত্ব। আমাদের প্রতি বঙ্গবন্ধুর অনুশাসন ছিল আমরা যেন জনগণের সেবায় নিজেদের উৎসর্গ করি এবং জাতীয় স্বার্থকে সব কিছুর ঊর্ধ্বে স্থান দেই। অতীতের আমলাতান্ত্রিক মনোভাব পরিবর্তন করে নিজেদের জনগণের সেবক হিসেবে বিবেচনা করি।
ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর যৌথভাবে ২০১৯ সালে নবনিযুক্ত ১৭০ জন এসিল্যান্ডদের মধ্যে প্রথম পর্যায়ে ১০০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!