ads

রবিবার , ১ সেপ্টেম্বর ২০১৯ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

‘সাহো’ দুই দিনে ২০০ কোটি

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ১, ২০১৯ ৭:৫৬ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক : ‘বাহুবলী’র পর আপাতত ‘সাহো’ জ্বরে কাঁপছেন প্রভাসপ্রেমীরা। হিন্দি, তামিল, তেলেগু ও মালায়ালাম ভাষায় নির্মিত হয়েছে সিনেমাটি। ৩০ অগস্ট ভারতের প্রায় ৭ হাজার পর্দায় মুক্তি পেয়েছে প্রভাস-শ্রদ্ধা জুটির সিনেমা ‘সাহো’। এর মধ্যে দক্ষিণে ২ হাজার ৭০০ এবং হিন্দি ভাষায় ৪ হাজার পর্দায় মুক্তি পেয়েছে এটি।

Shamol Bangla Ads

বাণিজ্য বিশ্লেষকদের ধারণা, ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর বক্স অফিস কালেকশনকেও ছাপিয়ে যাবে প্রভাস-শ্রদ্ধা জুটির ‘সাহো’। সিনেমা ও বাণিজ্য বিশ্লেষক গিরীশ জোহরের কথায়, তাদের ‘সাহো’ ট্রেলার যেভাবে সিনেমাপ্রেমীদের মধ্যে সাড়া ফেলেছে, তাতে সাহোর এমন বক্স অফিস কালেকশন আশা করাই যায়।

এদিকে বাণিজ্য বিশ্লেষকদের কথায়, ছবি মুক্তির প্রথম দিনেই তেলুগু ভাষায় ১৫ কোটি, তামিলে ১৫ কোটি, মালায়লমে ৩-৫ কোটি এবং অন্যান্য ভাষা মিলেয়ে ‘সাহো’র মোট ব্যবসার পরিমান হতে পারে ৬০-৭০ কোটি রুপি। সেই ধারণায় সত্যি হয়েছে। মুক্তির পর দর্শক-সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেলেও বক্স অফিসে শুরুটা বেশ ভালো করেছে ‘সাহো’।

Shamol Bangla Ads

বক্স অফিস বিশ্লেষকদের দেয়া তথ্য অনুযায়ী, প্রথম দিনে সকল ভাষা থেকে ৭৫-৮০ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। এর মধ্যে তেলেগু ভাষায় সিনেমাটির আয় প্রায় ৫০ কোটি রুপি। এছাড়া হিন্দি থেকে আয় হয়েছে ২৪ কোটি রুপি। যুক্তরাষ্ট্র থেকে ১ মিলিয়ন মার্কিন ডলার বক্স অফিসে যোগ করেছে এটি। বিশ্বব্যাপী এর আয় হয় ১৩০ কোটি রুপি। আর দুই দিনে বিশ্বব্যাপী সিনেমাটির আয় হয়েছে ২০৫ কোটি রুপি।

তবে হিন্দিতে সাহো সিনেমাটি হিট হতে হলে আয় করতে হবে ১৩০ কোটির উপরে। ১১৫ কোটি আয় করলে এটি অ্যাভারেজ ব্যবসা করেছে বলে বিবেচিত হবে।

সাহো প্রযোজনা করেছে ইউভি ক্রিয়েশন্স। এটি পরিচালনা করেছেন সুজিত। প্র ভাস-শ্রদ্ধা ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- নীল নীতিন মুকেশ, জ্যাকি শ্রফ, চাংকি পান্ডে, এভেলিন শর্মা, মহেশ মাঞ্জরেকর, ভেনেলা কিশোর প্রমুখ। সিনেমাটির বাজেট ৩৫০ কোটি রুপি।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!