ads

বুধবার , ২২ নভেম্বর ২০১৭ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে ১৩শ কৃষককে বিনামূল্যে গম বীজ ও সার বিতরণ

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ২২, ২০১৭ ৯:৩১ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর সদর উপজেলায় গত আগস্ট মাসে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৩ শ কৃষককে বন্যাত্তোর কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে গম বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২২ নভেম্বর বুধবার দিনভর সদর উপজেলা পরিষদ চত্বরে তালিকাভুক্ত কৃষকের মধ্যে ওইসব বীজ ও সার বিতরণ করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৩ শ জন কৃষকের প্রত্যেককে এক বিঘা জমি আবাদ করার জন্য ২০ কেজি করে উন্নত জাতের গম বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়।
বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান শামীম আরা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহাসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্য ও কৃষি সম্প্রসারণ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহা বলেন, প্রদত্ত বীজ ও সার বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের ক্ষতি পুষিয়ে নিতে সহায়তা করবে। এতে করে কৃষকেরা উপকৃত ও লাভবান হবেন। যা উপজেলার খাদ্য ও পুষ্টি উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে।

error: কপি হবে না!