ads

শনিবার , ৩১ আগস্ট ২০১৯ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি আমজাদ হোসেন আর নেই

শ্যামলবাংলা ডেস্ক
আগস্ট ৩১, ২০১৯ ৪:৪৭ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের যুব সংগঠক আমজাদ হোসেন (৭৮) আর নেই। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ৩১ আগস্ট শনিবার দুপুর সোয়া ১২টার দিকে রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়ার পথে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি……….রাজেউন)। তিনি স্ত্রী, আমেরিকা প্রবাসী ১ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন।
পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার রাত আড়াইটার দিকে শেরপুর শহরের নয়ানী বাজারের বাসায় তিনি বাথরুমে যাওয়ার সময় পিছলে পড়ে গিয়ে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হন। দ্রুত তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। কিন্তু অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়ার পথে টঙ্গী এলাকায় তিনি মৃত্যুবরণ করেন। তার লাশ শেরপুরে আনা হচ্ছে। মরহুমের নামাজে জানাজার সময় এখনও নির্ধারিত হয়নি। তবে প্রবাসী ছেলে-মেয়েদের পরামর্শে আজই তাকে দাফন করা হতে পারে বলে ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।
জানা যায়, শেরপুর শহরের শীতলপুর এলাকায় জন্মগ্রহণকারী আমজাদ হোসেন আওয়ামী লীগের রাজনীতির পাশাপাশি ব্যবসা এবং সমাজসেবামূলক কর্মকান্ডে নেতৃত্ব দিয়েছেন। মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলন, যুদ্ধাপরাধীদের বিচার এবং সাধারণ মানুষের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে তিনি সবসময় সামনে থেকে নেতৃৃত্ব দিয়েছেন। ছাত্র জীবনেই তিনি ছাত্র রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েন। স্বাধীনতা পূর্ববর্তী সময়ে অবিভক্ত জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭০ সালে শেরপুর কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। শেরপুর পৌরসভার সাবেক ভাইস-চেয়ারম্যান আমজাদ হোসেন শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতির পাশাপাশি জেলা চালকল মালিক সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি রোটারী ক্লাবের সভাপতি এবং জেলা বঙ্গবন্ধু পরিষদ, জেলা যুবলীগ, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি শেরপুর শহরের শীতলপুর এলাকায় হাজী কলিমদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন এবং শেরপুর সরকারি কলেজ ও শেরপুর সরকারি মহিলা কলেজ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন। বর্তমানে তিনি শেরপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য, জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি এবং সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্ষদের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
এদিকে বিশিষ্ট সংগঠক আমজাদ হোসেনের মৃত্যুতে হুইপ আতিউর রহমান আতিক এমপি গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু ও চেম্বার সভাপতি আসাদুজ্জামান রওশনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

error: কপি হবে না!