ads

শনিবার , ১৯ জানুয়ারি ২০১৯ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে রেড ক্রিসেন্টের কম্বল বিতরণ

শ্যামলবাংলা ডেস্ক
জানুয়ারি ১৯, ২০১৯ ৫:৩২ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে দুঃস্থ, শীতার্ত মানুষের মাঝে ২শ কম্বল বিতরণ করেছে রেড ক্রিসেন্ট। ১৯ জানুয়ারি শনিবার দুপুরে জেলা পরিষদ অঙ্গণে ওই কম্বল বিতরণ করেন জেলা রেড ক্রিসেন্ট ও জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান। ওইসময় সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার, জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এসএম সাব্বির আহম্মেদ খোকন, রেড ক্রিসেন্টের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন তরফদার, উপ-পরিচালক হায়দার আলী, জেলা যুব রেড ক্রিসেন্টের প্রধান ইউসুফ আলী রবিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
জেলা রেড ক্রিসেন্টের উপ-পরিচালক হায়দার আলী জানান, দুঃস্থ-শীতার্ত মানুষের মাঝে বিতরণের জন্য রেড ক্রিসেন্টের জাতীয় সদর দপ্তর ওই কম্বল বরাদ্দ দেয়। স্থানীয় চাহিদা পূরণে জেলা ইউনিটের তরফ থেকে আরও অন্ততঃ ৫শ কম্বল বরাদ্দের জন্য আবেদন করা হয়েছে। বরাদ্দ পেলে সেগুলোও দ্রুত বিতরণ করা হবে।
নতুন এডহক কমিটি : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি শেরপুর ইউনিটের নতুন এডহক কমিটি গঠন করা হয়েছে। ১৮ জানুয়ারি শুক্রবার শেরপুর ইউনিটের উপ-পরিচালক হায়দার আলী ওই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৮ জানুয়ারি রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ফিরোজ সালাউদ্দিন সাক্ষরিত এক পত্রে ওই কমিটির অনুমোদন দেওয়া হয়। এতে পদাধিকারবলে জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানকে চেয়ারম্যান করার পাশাপাশি ১১ সদস্যের এডহক নির্বাহী কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। অনুমোদিত কমিটিতে জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামছুন্নাহার কামালকে ভাইস-চেয়ারম্যান ও ব্যবসায়ী-সমাজসেবক সেলিম উদ্দিন তরফদারকে সাধারণ সম্পাদক করা হয়েছে। আর নির্বাহী সদস্য করা হয়েছে সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এসএম সাব্বির আহম্মেদ খোকন, সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বায়েযীদ হাছান, জেলা পরিষদের সদস্য আঞ্জুমান আরা বেগম, সাবেক ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন মিনাল, সোনালী ব্যাংক এমপ্লয়ীজ এসোসিয়েশনের সভাপতি জাকির হোসেন বাবুল ও চেম্বার অব কমার্সের পরিচালক অজয় চক্রবর্তী জয়কে।
ওই পত্রে বলা হয়েছে, শেরপুর ইউনিটের ২০১৬-২০১৮ মেয়াদের কার্যনির্বাহী কমিটি নির্ধারিত সময়ে বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি গঠন করতে সক্ষম না হওয়ায় ইউনিটের কার্যক্রমকে সচল ও গতিশীল রাখার লক্ষ্যে রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান পরবর্তী ৩ মাস (১ জানুয়ারি থেকে ৩১ মার্চ) মেয়াদের জন্য ওই এডহক নির্বাহী কমিটি গঠনের অনুমোদন দিয়েছেন। উল্লেখিত এডহক কমিটিকে মেয়াদ সমাপ্তির পূর্বেই পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি গঠন করতে হবে।

error: কপি হবে না!