ads

বুধবার , ২০ সেপ্টেম্বর ২০১৭ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ॥ নানা সমস্যা সমাধানে অফিসিয়াল যোগাযোগে ব্যর্থ হয়ে পরিচালকের ফেসবুকে স্ট্যাটাস

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২০, ২০১৭ ৭:২১ অপরাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি ॥ স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে স্বাভাবিক যোগাযোগ করে এবং বারবার তাগিদ দিয়েও কাঙ্খিত সুরাহা না পেয়ে অবশেষে ফেসবুকে মঙ্গলবার নিজের ওয়ালে মনের আকুতি লিখে পোস্ট করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাছির উদ্দিন আহমেদ। পরিচালক বলেন, আমি আমার কাজকে ভালোবাসি। মুক্তিযোদ্ধা বাবার সন্তান। আত্মমর্যাদা নিয়ে বাঁচতে চাই। দাসত্ব করার জন্য নয়। আমি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি এর সমাধান এর জন্য। অন্যথায় আমাকে প্রত্যাহার করে সেনাবাহিনীতে ফেরত নিয়ে যাওয়া হউক।
‘ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালকের উপলব্ধি’ শিরোনামে তিনি ফেসবুক পোস্টে লিখেছেন, আমি হয়তো ক্লান্তিকর সময় অতিবাহিত করছি। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব নয়। নীতিনির্ধারকদের উদাসীনতা, রোগীদের অতিরিক্ত চাপ, সম্পদের সীমাবদ্ধতা, সব বিষয়ে সময়ক্ষেপণ, অপরাজনীতি, কিছু কিছু কর্মচারী ও কর্মকর্তাদের দায়িত্বশীলতার অভাব, রোগীর এটেন্ডেন্টদের দায়িত্ববোধ এর অভাব সব মিলিয়ে সরকারি সংস্থা ভালো ও কার্যকর রোগীবান্ধব সেবা দিতে পারছে না।
সব মিলিয়ে, বিশেষ করে সেবিকাদের আচরণগত ক্রটি ও দায়িত্ব পালনে আন্তরিকতার চরম অভাব, তাদেরকে প্রশাসনিক কারণে বদলির জন্য লেখা হলেও তা কোনো অজানা কারণে কার্যকর না হওয়ায় একজন সংস্থা প্রধানকে অসন্মানিত করা হয়। আমি আমার কাজকে ভালোবাসি। মুক্তিযোদ্ধা বাবার সন্তান। আত্মমর্যাদা নিয়ে বাঁচতে চাই। দাসত্ব করার জন্য নয়। আমি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি এর সমাধান এর জন্য। অন্যথায় আমাকে প্রত্যাহার করে সেনাবাহিনীতে ফেরত নিয়ে যাওয়া হউক। অনেকে প্রশ্ন উত্থাপন করতে পারেন ফেসবুকে লিখলাম কেন? স্বাভাবিক অফিসিয়াল যোগাযোগ করে যখন ব্যর্থ হয়েছি তখনি জনগণের নিকট দায়বদ্ধতা থেকে এভাবে লিখতে হলো।’
পোস্টটি দেয়ার পর মন্তব্যে তিনি লিখেছেন, প্রিয় ময়মনসিংহ বিভাগবাসী আপনারা আমার শ্রদ্ধেয়। দয়া করে উপদেশ দিবেন না। হাসপাতালে এসে একজন সুনাগরিক হিসেবে সমস্যাগুলো গভীরভাবে অনুধাবন করুন এবং আমার কাছ থেকে জানুন। তারপর দয়া করে মন্তব্য করবেন। কারো অনুভূতিতে আঘাত করলে ক্ষমা প্রার্থী।
এ রিপোর্ট পাঠানোর সময় পোস্টটি শতাধিক ব্যক্তি জন শেয়ার করেছেন এবং শতাধিক ব্যক্তি নানা মন্তব্য করেছেন।

error: কপি হবে না!