ads

মঙ্গলবার , ২২ অক্টোবর ২০১৯ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

দ. আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ভারত

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ২২, ২০১৯ ৪:০৫ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : রেকর্ড গড়া জয়ে দ. আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ভারত। তৃতীয় দিনেই নিশ্চিত হয়ে গিয়েছিল বড় হার। ইনিংস ব্যবধানে হার এড়াতে দুই টেল এন্ডারকে নিয়ে অতিমানবীয় কিছু করতে হতো টিউনিস ডি ব্রুইনকে। হলো না তেমন কিছুই। চতুর্থ দিনে মাত্র দুই ওভারের মধ্যে অবশিষ্ট দুই উইকেট তুলে নিয়ে দক্ষিণ আফ্রিকাকে রেকর্ড ব্যবধানে হারিয়েছে ভারত। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে ১৩৩ রানে গুটিয়ে দিয়ে রাঁচি টেস্ট ইনিংস ও ২০২ রানে জিতেছে স্বাগতিকরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে এটিই তাদের সবচেয়ে বড় জয়। পুনেতে সিরিজের আগের টেস্টে ইনিংস ও ১৩৭ রানে জয়ের রেকর্ড ভেঙে নতুন করে লিখল বিরাট কোহলির দল। এই প্রথম কোনো টেস্ট সিরিজে প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করল ভারত। একই সঙ্গে ঘরের মাঠে টানা ১১টি টেস্ট সিরিজ জয়ের কীর্তিও গড়ল তারা।
ঝাড়খন্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মঙ্গলবার ৮ উইকেটে ১৩২ রান নিয়ে দিন শুরু করে দক্ষিণ আফ্রিকা। দিনের দ্বিতীয় ওভারের শেষ দুই বলে ডি ব্রুইন ও লুঙ্গি এনগিডিকে তুলে নেন অভিষিক্ত বাঁহাতি স্পিনার শাহবাজ নাদিম। আগের দিনে করা ৩০ রানের সঙ্গে কোনো রানই যোগ করতে পারেননি ডি ব্রুইন।

Shamol Bangla Ads

ভারতের একমাত্র ইনিংসে ডাবল সেঞ্চুরি করা রোহিত শর্মা হয়েছেন ম্যাচ ও সিরিজ সেরা।

সংক্ষিপ্ত স্কোর:

Shamol Bangla Ads

ভারত ১ম ইনিংস: ৪৯৭/৮ ইনিংস ঘোষণা

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ১৬২

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংস: (ফলো অন) ৪৮ ওভারে ১৩৩/১০ (ডি কক ৫, এলগার ১৬ আহত অবসর, হামজা ০, দু প্লেসি ৪, বাভুমা ০, ক্লাসেন ৫, লিন্ডে ২৭, পিট ২৩, ডি ব্রুইন ৩০, রাবাদা ১২, নরকিয়া ৫*, এনগিডি ০; শামি ১০-৬-১০-৩, উমেশ ৯-১-৩৫-২, জাদেজা ১৩-৫-৩৬-১, নাদিম ৬-১-১৮-২, অশ্বিন ১০-৩-২৮-১)

ফল : ভারত ইনিংস ও ২০২ রানে জয়ী।

ম্যাচ ও সিরিজ সেরা : রোহিত শর্মা।

error: কপি হবে না!