ads

বৃহস্পতিবার , ২৬ অক্টোবর ২০১৭ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

জামালপুরে বিনা’র উদ্যোগে কৃষকদের প্রশিক্ষণ

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ২৬, ২০১৭ ৭:২২ অপরাহ্ণ

জামালপুর প্রতিনিধি : বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) জামালপুর উপকেন্দ্র কার্যালয়ের সভাকক্ষে কৃষকদের জন্য প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিনা ময়মনসিংহ’র পরিচালক (প্রশিক্ষণ ও পরিকল্পনা) ড. মো. জাহাঙ্গীর আলম।
জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপপরিচালক মো. আমিনুল ইসলামের সভাপতিত্ব অনুষ্ঠিত প্রশিক্ষণে বিশেষ অতিথি ছিলেন জামালপুর আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. আব্দুল মালেক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জামালপুর বিনা উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রীমা আশরাফী।
ওই স্বাগত বক্তব্যে ড. রীমা আশরাফী বলেন, “জামালপুরের বিনা’র কৃষক প্রশিক্ষণে বন্যা মোকাবিলা ও বন্যাত্তোর কৃষি পুনর্বাসনে বিনা কর্তৃক উদ্ভাবিত পরিবর্তিত আবহাওয়া উপযোগী ফসলের জাত পরিচিতি ও চাষাবাদ কৌশল’ শীর্ষক বিষয়াদি কৃষকদের অবহিত করা হয়েছে। প্রশিক্ষণে রিসোর্স স্পিকার হিসেবে বিস্তারিত বিষয়াদি উপস্থাপন করেন বিনা ময়মনসিংহ’র মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আব্দুল মালেক ও জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা কৃষিবিদ শেখ মো. মোজাহিদ নোমানী।
প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণে অংশ নেওয়া জামালপুর জেলার বিভিন্ন এলাকার ১০০ কৃষকের মাঝে সরিষা ১০ ও সরিষা ৪ জাতের বীজ বিতরণ করা হয়েছে। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এএসও মোজাম্মেল হক, এএসও ফেরদৌসী বেগম, এএসও নিয়ামত তুল্লাহ প্রমুখ।

error: কপি হবে না!