প্রকাশকাল: 17 সেপ্টেম্বর, 2019

৮৫৫ কোটি টাকা ব্যয়ে প্রশস্তকরণ হচ্ছে শেরপুর-ময়মনসিংহ ভায়া ফুলপুর সড়ক

একনেকে অনুমোদনে বিভাগ উন্নয়ন পরিষদের কৃতজ্ঞতা

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে শেরপুর-ময়মনসিংহ ভায়া ফুলপুর সড়ক উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার রাজধানী ঢাকার শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ওই প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। ওই প্রকল্পের আওতায় ময়মনসিংহ (রঘুরামপুর)-ফুলপুর-নকলা-শেরপুর আঞ্চলিক মহাসড়কটি (আর-৩৭১) ফোরলেনের কাছাকাছি প্রায় ৩৬ ফুট প্রশস্ত করা হবে। প্রকল্পটির প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে প্রায় ৮৫৫ কোটি ৪৮ লক্ষ টাকা। এর মধ্যে শেরপুর সড়ক বিভাগের আওতায় ৩০.৪০ কি.মি ও ময়মনসিংহ সড়ক বিভাগের আওতায় ৩৭.৮৬ কি.মি সড়কসহ মোট ৬৮.২৬ কি.মি সড়ক রয়েছে।
সভায় অন্যান্যের মধ্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব নজরুল ইসলামসহ সংশ্লিষ্টরা অংশ নেন।
এদিকে একনেকের সভায় ময়মনসিংহ-শেরপুর আঞ্চলিক মহাসড়কটি প্রশস্তকরণ প্রকল্পটি অনুমোদন হওয়ায় ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদের সভাপতি এডভোকেট আনিসুর রহমান খান, সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম আধার প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সেইসাথে তারা দ্রুততম সময়ে মানসম্পন্নভাবে প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে এ অঞ্চলের যাতায়াত সহজতর হওয়ার পাশাপাশি অর্থনৈতিক উন্নয়নে আঞ্চলিক মহাসড়কটি এক বিশাল ইতিবাচক প্রভাব বয়ে আনবে বলে আশা প্রকাশ করেন।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!