প্রকাশকাল: 5 সেপ্টেম্বর, 2015

সৈয়দপুর বিমানবন্দরে রানওয়ে থেকে ছিটকে পড়া বিমান সেনাবাহিনীর সহায়তায় উদ্ধার

us-bangla 1নীলফামারী প্রতিনিধি :  দূর্যোগপূর্ন আবহাওয়ায় নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে অবতরন করতে গিয়ে ইউএস বাংলা এয়ারওয়েজের একটি যাত্রীবাহী বিমান রানওয়ে থেকে ছিটকে পড়েছে।
শুক্রবার সকাল পনে আটটার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। তবে ওই ঘটনায় ভাগ্যক্রমে বিমানে থাকা যাত্রীরা অক্ষত অবস্থায় প্রাণে রক্ষা পেয়েছে। এই ঘটনার পর আড়াই ঘণ্টা সেখানে বিমানের ওঠা-নামা বন্ধ ছিল। পরে দুপুর ১টায় সৈয়দপুর সেনানিবাসের ইঞ্জিনিয়ার কোরের সদস্যদের সহায়তায় বিমানটি রানওয়ে উঠানো হয় এবং যান্ত্রিক ক্রুটি সারিয়ে বিমানটি যাত্রী ছাড়াই বেলা তিনটায় ঢাকায় ফিরে গেছে।
ইউএস বাংলা এয়ারলাইন্সের সৈয়দপুর বিমানবন্দরের ইনচার্জ রাকিব মোস্তাকিম বলেন ঢাকা থেকে বিমানটি যাত্রী নিয়ে সকাল ৬টা৫৫ মিনিটে নীলফামারীর সৈয়দপুরের উদ্যোশে ছেড়ে আসে। বিমানে নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা ও দিনাজপুরের সংসদ সদস্য ইকবালুর রহিম সহ ৭৪ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার পর বিমান থেকে যাত্রীদের বের করে আনা হলে তাঁরা নিজ নিজ গন্তব্যে চলে যান।
বিমানের যাত্রী সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা জানান বিমানটি সকাল ৭টা ৪৫ মিনিটে সৈয়দপুর বিমান বন্দরে অবতরন করার সময় বৃষ্টি হচ্ছিল। অবতরের পর বিমানটি ট্যাক্সিক্যাপে প্রবেশের সময় সামনের চাকা রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমানটি থমকে যায়। বিমানের ভেতরে থাকা যাত্রীরা চিৎকার করতে থাকে। ভাগ্যক্রমে যাত্রীরা বেঁচে গেলেও বিমানটি রানওয়েতে অবতরন থেকে ট্র্যাক্সিক্যাপে প্রবেশ পর্যন্ত খারাপ আবহাওয়ার কারণে এটা ঘটেছে বলে তিনি মনে করেন।
নাম প্রকাশ না করার শর্তে একটি সুত্র জানায়, টাওয়ারের নির্দেশনায় ভুল থাকায় বিমানটি বিপরীত দিক থেকে অবতরণ করায় এই দুর্ঘটনাটি ঘটে।
সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক শাহিন আহমেদ বলেন, দুর্ঘটনার পর বিমানের ওঠানামা বন্ধ করে দেওয়া হয়। ঘটনার পর দ্রুততার সাথে বিমানে থাকা সকল যাত্রী,পাইলট,এয়ারহোস্টেসদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। দুর্ঘটনার খবর পেয়ে ঢাকা থেকে হেলিকপ্টারে করে ২ জন প্রকৌশলী সহ সিভিল এ্যাভিয়েশনের পরিচালক আব্দুল মান্নান ও ইউএস বাংলা বিমানের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন সৈয়দপুরে আসেন । তাদের উপস্থিতিতে সৈয়দপুর সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কোরের সহায়তায় বিমানটি দুপুর একটায় উদ্ধার করা হয়। এরপর বিমানের যান্ত্রিক ক্রুটি সারিয়ে যাত্রী ছাড়াই বিমানটি বেলা ৩টায় ঢাকা ফিরে যায়।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!