প্রকাশকাল: 19 সেপ্টেম্বর, 2017

সাফে ভারতের বিপক্ষে বাংলাদেশের ‘বিস্ময়কর’ জয়

শ্যামলবাংলা ডেস্ক : বাংলাদেশের ফুটবল মানেই যেন হতাশা। সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে ভারতের বিপক্ষে প্রথমার্ধে বাংলাদেশ তিন গোল হজম করলে দুর্দশা যেন আরো প্রকট হয়। তখন কে-ই ভেবেছিল এমন অবিশ্বাস্য কিছু করে ফেলবে বাংলাদেশের যুবারা। দ্বিতীয়ার্ধে বিস্ময়কর ফুটবল নৈপুণ্য উপহার দিয়ে ভারতকে ৪-৩ গোলে পরাজিত করেছে লাল সবুজের প্রতিনিধিরা।
ভুটানের থিম্পুতে চলমান সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ম্যাচে বাংলাদেশ ও ভারতের লড়াইটি শুরু হয় বেলা চারটার। দুঃস্বপ্নের প্রথমার্ধের পর অসাধারণ প্রত্যাবর্তনের গল্প লিখে বিস্ময়কর জয়কে সঙ্গী করে মাঠ ছাড়ে বাংলাদেশ।
প্রথম ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক জাফর আবদুল্লাহ; জোড়া গোল করেন তিনি। এছাড়া একটি করে গোল করেন মোহাম্মদ সুফিল ও রহমত মিয়া।
সোমবার ম্যাচের ১৯তম মিনিটে ড্যানিয়েলের গোলে লিড নেয় ভারত। ১২ মিনিট পর লালিরনডিকার গোলে ব্যবধান ২-০ করে ফেলে ভারতীয়রা। বিরতিতে যাওয়ার আগে আরেকটি গোল করে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেয় ভারতের যুবারা।
বিরতির পর বদলে যায় ম্যাচের দৃশ্যপট। ৫৫তম মিনিটে কর্নার থেকে ভেসে আসা বলে দারুণ হেডে গোল করে বাংলাদেশের হয়ে ব্যবধান কমান জাফর। পাঁচ মিনিট পর রহমতের গোলে ব্যবধান ৩-২ তে নেমে আসলে রোমাঞ্চ ফিরে আসে ম্যাচে।
৭৪তম মিনিটে সমতায় ফেলে বাংলাদেশ। এবার বাংলাদেশের হয়ে গোল করেন সুফিল। আর ইনজুরি সময়ে জাফরের গোলে রোমাঞ্চকর, অবিশ্বাস্য জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের যুবারা।
টুর্নামেন্টের অন্যতম দল শ্রীলঙ্কা নাম প্রত্যাহার করে নিলে ফরম্যাটে পরিবর্তন আসে। গ্রুপ পর্বের পরিবর্তে বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল ও মালদ্বীপ রাউন্ড নবীন লিগ পদ্ধতিতে খেলবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

অবাধে মাছ নিধন অমানবিক নির্যাতনে শিশুর মৃত্যু আত্মহত্যা আহত ইয়াবা উদ্ধার উড়াল সড়ক খুন গাছে বেঁধে নির্যাতন গাছের চারা বিতরণ ঘূর্ণিঝড় 'কোমেন' চাঁদা না পেয়ে স্কুলে হামলা ছিটমহল জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জাতীয় শোক দিবস জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ ঝিনাইগাতী টেস্ট ড্র ড. গোলাম রহমান রতন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী বন্যহাতির তান্ডব বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত বাল্যবিয়ের হার ভেঙে গেছে ব্রিজ মতিয়া চৌধুরী মাদারীপুর মির্জা ফখরুলের মেডিকেল রিপোর্ট রিমান্ডে লাশ উদ্ধার শাবলের আঘাতে শিশু খুন শাহ আলম বাবুল শিশু রাহাত হত্যা শেরপুর শেরপুরে অপহরণ শেরপুরে বন্যা শেরপুরের নবাগত জেলা প্রশাসক শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাবার্ষিকী সংঘর্ষে নিহত ৫ সোমেশ্বরী নদীর বেড়িবাঁধে ভাঙ্গন স্কুলছাত্র রাহাত হত্যা স্কুলছাত্রী অপহরণ হাতি বন্ধু কর্মশালা হুমকি ২ স্কুলছাত্রী হত্যা