প্রকাশকাল: 12 আগস্ট, 2018

শ্রীবরদীতে ৩০ ফুট সড়কের জন্য ৪ গ্রামের মানুষের দুর্ভোগ

রেজাউল করিম বকুল, শ্রীবরদী (শেরপুর) ॥ চার গ্রামের মানুষের চলাচলের সুবিধার্থে নিজেরাই নির্মিত করে প্রায় দেড় কিলোমিটার সড়ক। বাকি ৩০ ফুট সড়ক নির্মিত না হওয়ায় চরম দুর্ভোগের শিকার শেরপুরের শ্রীবরদী উপজেলার তাতিহাটি ইউনিয়নের উত্তর ও দক্ষিণ ষাইটকাকড়াসহ ৪ গ্রামের মানুষ। সম্প্রতি একটি কুচক্রী লোকের বাধাঁয় এটি নির্মিত হচ্ছে না বলে লিখিতভাবে অভিযোগ তুলে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন গ্রামবাসীরা।
উত্তর ষাইটকাকড়া, দক্ষিণ ষাইটকাকড়া, জানকিখিলা ও গড়গড়িয়া গ্রামাবাসীরা জানান, ওই ৪ গ্রামের মাঝে প্রায় দেড় কিলোমিটার জুড়ে ফসলি মাঠ ও ঘরবাড়ি। নিজেদের চলাচল ও ফসল ঘরে তোলার জন্যে গ্রামবাসীরা নির্মাণ করে প্রায় দেড় কিলোমিটার সড়ক। ওই সড়কে চলাচল করে ভ্যানসহ ছোট যানবাহন। তবে উত্তর ষাইটকাকড়া গ্রামের জহুরুল হকের ছেলে, জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ নেতা বিল্লাল হোসেনের রগকাটা ও কেন্দ্র পোড়া মামলাসহ একাধিক মামলার আসামী মজিবর রহমানের বাঁধায় ৩০ ফুট সড়ক নির্মাণ করতে পারছে না গ্রামবাসীরা। ফলে আবাদি জমির উৎপাদিত ফসল বহনসহ যাতায়াতের চরম ভোগান্তির শিকার হচ্ছেন ৪ গ্রামের কয়েক হাজার মানুষ। ওই এলাকায় জমি চাষ ও সেচ ব্যবস্থায় তাদেরকে অতিরিক্ত ফি না দিলে চাষাবাদ বন্ধ করে দেয় বলে অভিযোগও তুলেছেন কৃষকরা।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুল্লাহ বিল্লাল বলেন, এটা গ্রামবাসীদের দাবি। এ জন্য ঘটনাস্থলে গিয়ে সড়ক নির্মাণের ব্যবস্থা নেয়া হবে। সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম উপজেলা মাসিক আইন-শৃংখলা সভায় বলেন, ওই লোক কৃষকদের জিম্মি করে অতিরিক্ত টাকা নেয়। এ জন্য গ্রামবাসীরা তাকে দেখে ভয় পায়। অভিযোগের সত্যতা নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক বলেন, এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

অবাধে মাছ নিধন অমানবিক নির্যাতনে শিশুর মৃত্যু আত্মহত্যা আহত ইয়াবা উদ্ধার উড়াল সড়ক খুন গাছে বেঁধে নির্যাতন গাছের চারা বিতরণ ঘূর্ণিঝড় 'কোমেন' চাঁদা না পেয়ে স্কুলে হামলা ছিটমহল জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জাতীয় শোক দিবস জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ ঝিনাইগাতী টেস্ট ড্র ড. গোলাম রহমান রতন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী বন্যহাতির তান্ডব বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত বাল্যবিয়ের হার ভেঙে গেছে ব্রিজ মতিয়া চৌধুরী মাদারীপুর মির্জা ফখরুলের মেডিকেল রিপোর্ট রিমান্ডে লাশ উদ্ধার শাবলের আঘাতে শিশু খুন শাহ আলম বাবুল শিশু রাহাত হত্যা শেরপুর শেরপুরে অপহরণ শেরপুরে বন্যা শেরপুরের নবাগত জেলা প্রশাসক শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাবার্ষিকী সংঘর্ষে নিহত ৫ স্কুলছাত্র রাহাত হত্যা স্কুলছাত্রী অপহরণ হাতি বন্ধু কর্মশালা হুইপ আতিক হুমকি ২ স্কুলছাত্রী হত্যা
error: Content is protected !!