প্রকাশকাল: 12 সেপ্টেম্বর, 2019

শেরপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ ও ভাইস-চেয়ারম্যান পদে ৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

স্টাফ রিপোর্টার ॥ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে অনুষ্ঠিতব্য শেরপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ প্রার্থী, পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৫ প্রার্থী ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞার কাছে তারা ওই মনোনয়নপত্র দাখিল করেন।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেছেন। ওইসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান রওশন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, শহর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবুল কাশেম জিপি, সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমির আলী সরকার, হুইপকন্যা ডাঃ শারমিন রহমান অমি, জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজাসহ দলীয় নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল ও বিদায়ী ভাইস-চেয়ারম্যান, সাবেক ভিপি বায়েযীদ হাছান। এছাড়া জাতীয় পার্টি থেকে মনোনয়ন দাখিল করেছেন জেলা জাতীয় পার্টির সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইলিয়াছ উদ্দিন, জেলা তরিকত ফেডারেশন থেকে মিজানুর রহমান এবং শেষ মুহূর্তে বিএনপি থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন জেলা যুবদলের সভাপতি শফিকুল ইসলাম মাসুদ।
অন্যদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন সাবেক ভিপি মোহাম্মদ মনোয়ারুল ইসলাম, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি আল হেলাল, মোহাম্মদ মোছা মিঞা, জুলহাস উদ্দিন ও আশরাফুল আলম মিজান। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিদায়ী ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা মনোনয়নপত্র দাখিল করেছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা জানান, আগামী ১৪ অক্টোবর ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর। এ উপজেলার ১৪ ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬১ হাজার ২৮২ জন। তন্মধ্যে পুরুষ ১ লাখ ৭৯ হাজার ৬৭৭ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৮১ হাজার ৬০৫ জন। মোট ১৪০ ভোটকেন্দ্রের ভোটকক্ষ সংখ্যা ৯৫৩ টি।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!