শেরপুরে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার দায়ে ২ কলেজ ছাত্রের ৫ বছরের সাজা

স্টাফ রিপোর্টার॥ শেরপুরে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা ও ধর্ষণে ব্যর্থ হয়ে ডেগার মেরে আহত করার দায়ে ২ কলেজ ছাত্রকে ৫ বছরের কারাদ- দিয়েছে আদালত। ২০ মার্চ মঙ্গলবার দুপুরে শিশু আদালতের বিচারক (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) মোহাম্মদ মোসলেহ উদ্দিন ওই সাজার রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হচ্ছে সদর উপজেলার ঘুঘুরাকান্দি ইউনিয়নের হাওড়াপাড়া গ্রামের আশেদ আলীর ছেলে আরিফ মিয়া (২২) ও একই গ্রামের সুরুজ আলীর ছেলে লাল চাঁন মিয়া (২০)।
শিশু আদালতের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু রায়ের সত্যতা নিশ্চিত করে জানান, রায়ে একইসাথে সাজাপ্রাপ্ত প্রত্যেককে ৫ হাজার টাকা অর্থদ- অনাদায়ে ২ মাসের কারাদ- দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্তদের উপস্থিতিতেই ওই রায় ঘোষনা করা হয়। তিনি বলেন, আসামীরা অনার্স পড়–য়া শিক্ষার্থী হওয়ায় বয়স ও সার্বিক বিবেচনায় আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (৪) খ/৩০ ধারায় (ধর্ষণ চেষ্টা ও পরষ্পর যোগসাজসের অভিযোগ) সর্বনি¤œ সাজা ঘোষণা করেছেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে পিপি জানান, শেরপুর সদর উপজেলার ঘুঘুরাকান্দি ইউনিয়নের হাওড়াপাড়া গ্রামের অনার্স পড়–য়া কলেজ ছাত্র আরিফ মিয়া একই গ্রামের জঙ্গলদী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রীকে স্কুলে যাওয়া-আসার পথে নানাভাবে উত্যক্ত করতো। একপর্যায়ে প্রেমের প্রলোভনে ব্যর্থ হয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে। ২০১৭ সালের ২৮ মার্চ রাতে ওই স্কুলছাত্রী নিজ বসতঘরে তার ছোট বোনের সাথে ঘুমিয়ে ছিলো। মধ্যরাতে আরিফ মিয়া তার সহযোগী লালচাঁনকে সাথে নিয়ে স্কুলছাত্রীর ঘরের দরজার বান কেটে বসতঘরে প্রবেশ করে তাকে ঝাপটে ধরে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। স্কুলছাত্রী সেসময় ঘুম থেকে জেগে নিজের শ্লীলতাহানি রক্ষার চেষ্টা করলে ধস্তাধস্তির একপর্যায়ে আরিক তার হাতে থাকা ডেগার দিয়ে স্কুলছাত্রীকে আঘাত করে। এতে তার হাতে জখম হয়ে আহত হয়। স্কুলছাত্রীর ডাক-চিৎকারে বাড়ীর লোকজন এগিয়ে এলে ধর্ষন চেষ্টাকারি আরিফ তার সহযোগীকে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় ওই স্কুলছাত্রীর মামা বাদী হয়ে আরিফ ও লালচাঁনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আনছার আলী গত বছরের ১০ জুলাই আদালতে আরিফ ও লালচাঁনকে অভিযুক্ত করে চার্জশীট (অভিযোগপত্র) দাখিল করে। ৯ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার শিশু আদালতর বিচারক অভিযুক্ত আরিফ ও লালচাঁনকে ৫ বছরের কারাদ-ের সাজার রায় ঘোষনা করেন।
আসামীপক্ষে অ্যাডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল মামলাটি পরিচালনা করেন।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

অবাধে মাছ নিধন অমানবিক নির্যাতনে শিশুর মৃত্যু আত্মহত্যা আহত ইয়াবা উদ্ধার উড়াল সড়ক খুন গাছে বেঁধে নির্যাতন গাছের চারা বিতরণ ঘূর্ণিঝড় 'কোমেন' চাঁদা না পেয়ে স্কুলে হামলা ছিটমহল জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জাতীয় শোক দিবস জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ ঝিনাইগাতী টেস্ট ড্র ড. গোলাম রহমান রতন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী বন্যহাতির তান্ডব বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত বাল্যবিয়ের হার ভেঙে গেছে ব্রিজ মতিয়া চৌধুরী মাদারীপুর মির্জা ফখরুলের মেডিকেল রিপোর্ট রিমান্ডে লাশ উদ্ধার শাবলের আঘাতে শিশু খুন শাহ আলম বাবুল শিশু রাহাত হত্যা শেরপুর শেরপুরে অপহরণ শেরপুরে বন্যা শেরপুরের নবাগত জেলা প্রশাসক শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাবার্ষিকী সংঘর্ষে নিহত ৫ সোমেশ্বরী নদীর বেড়িবাঁধে ভাঙ্গন স্কুলছাত্র রাহাত হত্যা স্কুলছাত্রী অপহরণ হাতি বন্ধু কর্মশালা হুমকি ২ স্কুলছাত্রী হত্যা
error: Content is protected !!