প্রকাশকাল: 16 ফেব্রুয়ারী, 2017

শিশুরা প্রাইমারী শিক্ষা ভুলে যাচ্ছে কোচিংয়ের উপদ্রবে ॥ শেরপুরের জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরের নবাগত জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন বলেছেন, আমরাতো আমাদের শিক্ষা ব্যবস্থাকে বইপত্রের মধ্যে সীমিত করে ফেলেছি। প্রাইমারী শিক্ষা আর দিতে পারছি না। ছেলেমেয়েদের ঘুম থেকে তুলে নিয়ে যাচ্ছি স্কুলে। সে কখন বাবা মার কাছ থেকে শিখবে বড়দের সম্মান, ছোটদের স্নেহ করতে হবে, অভিভাবকদের সালাম দিতে হবে। এটাতো বলার সময় নেই কোচিং-এর উপদ্রবে। তিনি ১৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার নালিতাবাড়ীতে সরকারি কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ওই কথা বলেন। উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান।
ডিসি মল্লিক আনোয়ার বলেন, আমি দ্রুত সময়ে যে কোনো কাজ কারার ক্ষেত্রে আরো আন্তরিক হবো। যে কোনো জায়গায় সমস্যা থাকবে, সম্ভাবনা থাকবে। এই সমস্যা আর সম্ভাবনা এ দুটিকেই নিয়ে চলতে হবে। পাশাপাশি সরকারের কিছু নির্দেশনা আছে, নীতিমালা আছে, সরকারের কিছু কর্মকান্ডকে সামনে নেওয়া এইটিও আমার অন্যতম দায়িত্ব। আর এখানে সরকারের প্রতিনিধি আমি। সেক্ষেত্রে সকলের সহযোগিতা চাই। সরকারের কর্মসূচীগুলোকে সুন্দরভাবে বাস্তবায়ন করতে হবে এবং মনে রাখতে হবে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে।
ওইসময় মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন শিক্ষক প্রতিনিধি যোগেন চন্দ্র রায়, সাংবাদিক ও দুপ্রক সভাপতি এম এ হাকাম হীরা, সাংবাদিক সামেদুল ইসলাম তালুকদার, বাঘবেড় ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর, পৌরসভার মেয়র আবুবক্কর সিদ্দিক, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন, আসমতারা আসমা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফসিহুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিয়াউল হক মাস্টার প্রমুখ।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

অবাধে মাছ নিধন অমানবিক নির্যাতনে শিশুর মৃত্যু আত্মহত্যা আহত ইয়াবা উদ্ধার উড়াল সড়ক খুন গাছে বেঁধে নির্যাতন গাছের চারা বিতরণ ঘূর্ণিঝড় 'কোমেন' চাঁদা না পেয়ে স্কুলে হামলা ছিটমহল জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জাতীয় শোক দিবস জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ ঝিনাইগাতী টেস্ট ড্র ড. গোলাম রহমান রতন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী বন্যহাতির তান্ডব বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত বাল্যবিয়ের হার ভেঙে গেছে ব্রিজ মতিয়া চৌধুরী মাদারীপুর মির্জা ফখরুলের মেডিকেল রিপোর্ট রিমান্ডে লাশ উদ্ধার শাবলের আঘাতে শিশু খুন শাহ আলম বাবুল শিশু রাহাত হত্যা শেরপুর শেরপুরে অপহরণ শেরপুরে বন্যা শেরপুরের নবাগত জেলা প্রশাসক শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাবার্ষিকী সংঘর্ষে নিহত ৫ সোমেশ্বরী নদীর বেড়িবাঁধে ভাঙ্গন স্কুলছাত্র রাহাত হত্যা স্কুলছাত্রী অপহরণ হাতি বন্ধু কর্মশালা হুমকি ২ স্কুলছাত্রী হত্যা