প্রকাশকাল: 31 আগস্ট, 2016

রিশা হত্যায় অভিযুক্ত ওবায়দুল গ্রেফতার

obaidulশ্যামলবাংলা ডেস্ক : রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশার হত্যাকারী বলে অভিযুক্ত ওবায়দুল খানকে গ্রেফতার করেছে পুলিশ। ৩১ আগস্ট বুধবার ভোরে নীলফামারীর ডোমার উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়। ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের ডিসি মারুফ হোসেন সরদার বিষয়টি নিশ্চিত করেছেন। ওবায়দুলকে ঢাকায় আনা হচ্ছে বলে জানান তিনি।
ডিসি মারুফ হোসেন বলেন, ডোমারে একটি ব্র্যাক অফিসের পেছনে লুকিয়ে ছিলেন ওবায়দুল। মঙ্গলবার গভীর রাতে পুলিশ তার অবস্থান শনাক্ত করে এলাকাটি ঘিরে ফেলে। পরে বুধবার ভােরে তাকে গ্রেফতার করা হয়।
এরআগে গত ২৪ আগস্ট দুপুরে পরীক্ষা শেষে স্কুলের সামনের ফুট ওভারব্রিজ দিয়ে রাস্তা পার হওয়ার সময় এক দুর্বৃত্ত রিশার পেট ও হাতে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ৪ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে রবিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। পরিবারের অভিযোগ, বখাটে ওবায়দুল খান সেদিন রিশাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।
ইস্টার্ন মল্লিকা মার্কেটের দোকান বৈশাখী টেইলার্স থেকে সালোয়ার-কামিজ বানাতেন রিশার মা তানিয়া। যোগাযোগের জন্য দোকানের কর্মচারীরা মোবাইল ফোনের নম্বর রাখে। ওই নম্বরে, এমনকি স্কুলের সামনে গিয়েও দোকানের কর্মচারী ওবায়দুল উত্ত্যক্ত করত রিশাকে। ঘটনার আগের দিন স্কুলের সামনে তাকে ঘুরতে দেখে রিশা। গত বুধবার ঘটনার পর ওবায়দুলকে আসামি করে রমনা থানায় একটি মামলা হয়।
রিশা হত্যাকারীকে গ্রেফতারের দাবিতে ৩ দিন ধরে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করছে। তাদের সঙ্গে নটর ডেম কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, হাবিবুল্লাহ বাহার কলেজ, খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়, মতিঝিল সরকারি উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও অংশ নেয়।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!