মাদারীপুরে ২ স্কুলছাত্রী হত্যার প্রতিবাদে মানববন্ধনে পুলিশের বাধা

madaripur-2_1মাদারীপুর : মাদারীপুরে চাঞ্চল্যকর ২ স্কুল ছাত্রীকে হত্যার ঘটনায় দোষীদের বিচারের দাবিতে ১৬ আগস্ট রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এএইচ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এতে মানববন্ধন পণ্ড হয়ে যায়।
ওইসময় পুলিশ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে ব্যানার নিয়ে যায়। পুলিশের এ ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছে নিহত ২ স্কুলছাত্রীর পরিবার, আত্মীয়-স্বজন ও মানববন্ধনে অংশগ্রহণকারীরা।
মস্তফাপুর বহমুখী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ২ শিক্ষার্থীকে গত বৃহস্পতিবার নির্যাতনের পর হত্যা করে বখাটেরেরা। এর প্রতিবাদে সকাল সাড়ে ১১টার দিকে মাদারীপুর শহরের এএইচ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গাউসউর রহমানের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। ওই সময় সদর থানার এসআই শ্যামলেন্দু ঘোষের নেতৃত্বে পুলিশ মানববন্ধনে বাধা দেয়। শিক্ষার্থী, নিহতের পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ কলেজের অধ্যক্ষ গাউসউর রহমানকে শারীরিকভাবে নির্যাতন করে টেনে-হিচড়ে গাড়িতে উঠানোর চেষ্টা করে। পরে শিক্ষক ও শিক্ষার্থীদের বাধার মুখে অধ্যক্ষকে রেখে যেতে বাধ্য হয়।
মাদারীপুর সদর থানার এসআই শ্যামলেন্দু ঘোষ বলেন, আয়োজকরা পুলিশ প্রশাসন থেকে অনুমতি নেয়নি বলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এই কর্মসূচি পণ্ড করে দেওয়া হয়েছে ।
মাদরীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক পারভেজ রায়হান জানান, কেউ শান্তিপূর্ণ মানববন্ধন করলে পুলিশ বাধা দিতে পারে না। তবে অনেকক্ষেত্রে মৌখিকভাবে পুলিশের অনুমতি নিতে হয়।
মাদারীপুর পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন বলেন, মানববন্ধন করার জন্য পুলিশের কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি। ফলে নিরাপত্তার কথা বিবেচনা করে এবং দুর্ঘটনার আশঙ্কায় মানববন্ধন করতে দেওয়া হয়নি। তবে অনুমতি নিয়ে মানববন্ধন করলে পুলিশ আয়োজকদের সহযোগীতা করবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

অবাধে মাছ নিধন অমানবিক নির্যাতনে শিশুর মৃত্যু আত্মহত্যা আহত ইয়াবা উদ্ধার উড়াল সড়ক খুন গাছে বেঁধে নির্যাতন গাছের চারা বিতরণ ঘূর্ণিঝড় 'কোমেন' চাঁদা না পেয়ে স্কুলে হামলা ছিটমহল জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জাতীয় শোক দিবস জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ ঝিনাইগাতী টেস্ট ড্র ড. গোলাম রহমান রতন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী বন্যহাতির তান্ডব বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত বাল্যবিয়ের হার ভেঙে গেছে ব্রিজ মতিয়া চৌধুরী মাদারীপুর মির্জা ফখরুলের মেডিকেল রিপোর্ট রিমান্ডে লাশ উদ্ধার শাবলের আঘাতে শিশু খুন শাহ আলম বাবুল শিশু রাহাত হত্যা শেরপুর শেরপুরে অপহরণ শেরপুরে বন্যা শেরপুরের নবাগত জেলা প্রশাসক শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাবার্ষিকী সংঘর্ষে নিহত ৫ সোমেশ্বরী নদীর বেড়িবাঁধে ভাঙ্গন স্কুলছাত্র রাহাত হত্যা স্কুলছাত্রী অপহরণ হাতি বন্ধু কর্মশালা হুমকি ২ স্কুলছাত্রী হত্যা
error: Content is protected !!