প্রকাশকাল: 29 আগস্ট, 2019

বিশ্বের প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোন

শ্যামলবাংলা ডেস্ক : এবছরের মে মাসেই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ফোন এনে বাজারে সাড়া ফেলে দিয়েছিল স্যামসাং। আর এবার আনলো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন। বিশ্বে প্রথমবার ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোন এটি। চিনের শাওমি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে আইএসওসেল ব্রাইট এইচএমএক্স নামের সেন্সরটি এনেছে স্যামসাং।
এক সপ্তাহ আগেই প্রথমবারের মতো স্যামসাংয়ের মেগাপিক্সেল স্মার্টফোন ক্যামেরা সেন্সর দিয়ে তোলা ছবি দেখিয়েছে শাওমি। এবারে আরও ৫০ শতাংশের বেশি পিক্সেল যোগ করা হয়েছে নতুন সেন্সরে। স্যামসাংয়ের দাবি এবারই প্রথম স্মার্টফোনের ক্যামেরার ক্ষেত্রে ১০ কোটি পিক্সেলের মাইলস্টোন পার করা হয়েছে। সুতরাং এই সেন্সরের মাধ্যমে মোবাইলে তোলা ছবি হবে দারুণ ঝকঝকে। বেশি রেজুলেশনের ছবির পাশাপাশি ৩০ এফপিএস রেটে ৬কে ভিডিও রেকর্ড করতে পারে এই সেন্সর।
যদি এত বেশি রেজুলেশনের ছবি দরকার না পড়ে, সেক্ষেত্রে চারটি পিক্সেলকে একত্রিত করে উচ্চ মানের ২৭ মেগাপিক্সেল ছবিও তোলা যাবে সেন্সরটি দিয়ে। ফলে রেজুলেশন কম হলেও এই ছবি অনেক উজ্জ্বল হবে এবং কম আলোতে ভালো ছবি আসবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!