প্রকাশকাল: 22 অক্টোবর, 2017

নারীদের বিনামূল্যে ২০ লাখ সিম দেবে টেলিটক

শ্যামলবাংলা ডেস্ক : নারীর ক্ষমতায়ন ও তাদের জীবনযাত্রার মানোন্নয়নে টেলিটক সারাদেশে নারীদের মাঝে বিনামূল্যে ২০ লাখ ‘অপরাজিতা’ সিম বিতরণ করবে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম রবিবার সচিবালয়ে ওই সিম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
ওই সময় তিনি বলেন, টেলিটকের রিটেইলার ও কাস্টমার কেয়ার সেন্টারে গিয়ে বায়োমেট্রিক পদ্ধতি অনুসরণ করে ‘অপরাজিতা’ নামে এক সিম নেওয়া যাবে। একজন নারী বিনামূল্যে সর্বোচ্চ দুটি সিম নিতে পারবেন।
প্রতিমন্ত্রী বলেন, অপরাজিতা সিমে অত্যন্ত সুলভ মূল্যে কল ও ইন্টারনেট সেবা পাওয়া যাবে। এর ফলে ইন্টারনেটে প্রবেশাধিকারে জেন্ডার বৈষম্য বহুলাংশে হ্রাস পাবে। বাংলাদেশের এসডিজি লক্ষ্যমাত্রা-৫ (জেন্ডার সমতা অর্জন এবং সব নারী ও মেয়ের ক্ষমতায়ন করা) অর্জন ত্বরান্বিত হবে।
তারানা হালিম বলেন, স্টার্টআপ বোনাস হিসেবে অপরাজিতা গ্রাহক ১০ টাকা প্রিলোডেড অ্যামাউন্ট হিসেবে পাবেন যা তিনমাস পর্যন্ত বহাল থাকবে। সেই সঙ্গে এক জিবি ডাটা, ১০ মিনিট অন-নেট এবং পাঁচ মিনিট অফ-নেট ফ্রি পাবেন অ্যাকটিভেশনের দিন থেকে শুরু করে সাত দিনের জন্য।

প্রতিমন্ত্রী জানান, অপরাজিতা গ্রাহক আট টাকা সপ্তাহব্যাপী এক জিবি ও ১৪ টাকায় সপ্তাহব্যাপী দুই জিবি ডাটা সিম অ্যাকটিভেশনের পরবর্তী তিন মাসে যতো বার খুশি উপভোগ করতে পারবেন। অপরাজিতা গ্রাহক ২৯ টাকা রিচার্জের মাধ্যমে গ্রাহক সপ্তাহব্যাপী ৩০ পয়সা/মিনিট অন-নেট এবং ৬০ পয়সা/মিনিট অফ-নেট কলরেট উপভোগ করতে পারবে। টেলিটকের বর্তমান নারী গ্রাহকরা অপরাজিতা প্যাকেজ মাইগ্রেট করতে পারবেন। মাইগ্রেটেড গ্রাহক ২৯ এবং ৯৯ টাকা রিচার্জে রেট-কাটার অফার উপভোগ করতে পারবে। সেই সঙ্গে তিন মাস ডাটা অফার উপভোগ করতে পারবেন। এই সিম রোববার থেকে সারা দেশে টেলিটকের ৯৭টি গ্রাহক-সেবা কেন্দ্র ও দেশব্যাপী নির্ধারিত রিটেইল পয়েন্টে পাওয়া যাচ্ছে।

উদ্বোধন অনুষ্ঠানে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. গোলাম কুদ্দুসসহ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

অবাধে মাছ নিধন অমানবিক নির্যাতনে শিশুর মৃত্যু আত্মহত্যা আহত ইয়াবা উদ্ধার উড়াল সড়ক খুন গাছে বেঁধে নির্যাতন গাছের চারা বিতরণ ঘূর্ণিঝড় 'কোমেন' চাঁদা না পেয়ে স্কুলে হামলা ছিটমহল জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জাতীয় শোক দিবস জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ ঝিনাইগাতী টেস্ট ড্র ড. গোলাম রহমান রতন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী বন্যহাতির তান্ডব বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত বাল্যবিয়ের হার ভেঙে গেছে ব্রিজ মতিয়া চৌধুরী মাদারীপুর মির্জা ফখরুলের মেডিকেল রিপোর্ট রিমান্ডে লাশ উদ্ধার শাবলের আঘাতে শিশু খুন শাহ আলম বাবুল শিশু রাহাত হত্যা শেরপুর শেরপুরে অপহরণ শেরপুরে বন্যা শেরপুরের নবাগত জেলা প্রশাসক শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাবার্ষিকী সংঘর্ষে নিহত ৫ সোমেশ্বরী নদীর বেড়িবাঁধে ভাঙ্গন স্কুলছাত্র রাহাত হত্যা স্কুলছাত্রী অপহরণ হাতি বন্ধু কর্মশালা হুমকি ২ স্কুলছাত্রী হত্যা