প্রকাশকাল: 9 সেপ্টেম্বর, 2019

নাদালের হাতে ইউএস ওপেনের শিরোপা

শ্যামলবাংলা ডেস্ক : ক্যারিয়ারে ১৯টি গ্রান্ডস্লাম জিতেছেন রাফায়েল নাদাল। ইতিহাসের সর্বসেরা টেনিস তারকা রজার ফেদেরারের চেয়ে মাত্র একটি গ্রান্ডস্লামে পিছিয়ে আছেন তিনি। এতোগুলো শিরোপা জয়ের পরও নাদাল শিরোপা উচিয়ে ধরে বললেন, আমার ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত এটি। তার কারণ নিশ্চয় প্রতিদ্বন্দ্বী মেদভেদেভের কাছ থেকে পাওয়া দারুণ চ্যালেঞ্জ।
চতুর্থবারের মতো ইউএস ওপেনের পুরুষ এককের শিরোপা উচিয়ে ধরলের রাফায়েল নাদাল। আর একটি শিরোপা জিতলে ফেদেরারকে স্পর্শ করবেন তিনি। দুটি শিরোপা জিতলে রেকর্ডটা নিজের করে নেবেন। ইতিহাসের সেরা টেনিস তারকা হয়ে যাবেন তিনি। যেভাবে তিনি খেলছেন রেকর্ডটা সময়ের ব্যাপার মাত্র।
নাদাল ফাইনালে দারুণ শুরু করেন। আগের দেখায় মেদভেদেভকে সরাসরি সেটে ৬-৩, ৬-০ গেমে হারিয়েছিলেন নাদাল। সেই আত্মবিশ্বাস হয়তো ছিল। এবার প্রথম দুই সেটে মেদভেদেভকে পাত্তাই দেননি নাদাল। কিন্তু পরেই ঘুরে দাঁড়ান রাশিয়ার টেনিস তারকা মেদভেদেভ। তাকে চতুর্থ ইউএস ওপেন জিততে শেষ পর্যন্ত ভালোই বেগ দিলেন তিনি।
প্রথম দুই সেটে নাদাল এগিয়ে যান ৭-৫, ৬-৩ গেমে। পরের দুই সেটে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল খেলতে নামা মেদভেদেভ ৭-৫, ৬-৪ ব্যবধানে এগিয়ে যান। শেষ সেটে ৬-৪ গেমে জয় পান নাদাল। নাদালের অভিজ্ঞতা, ফিটনেস ও দৃঢ়তার কাছে শেষ পর্যন্ত হেরে যেতে হয় রুশ তারকাকে। দুজন ইউএস ওপেনে দ্বিতীয় দীর্ঘতম ফাইনাল খেলেছেন। লড়াই করেছেন চার ঘণ্টা ৫১ মিনিট।
দারুণ জয় পাওয়া নাদাল বলেন, ‘দারুণ উচ্ছ্বাসের এক ম্যাচ এটি। অসাধারণ ফাইনাল। আমার টেনিস ক্যারিয়ারের অন্যতম স্মরণীয় মুহূর্ত এটি।’ মেদভেদেভ গ্রান্ডস্লাম জয়ী নাদালকে শুভেচ্ছা জানান। রজার ফেদেরার ও রাফায়েল নাদালের পরে ১৬টি গ্রান্ডস্লাম জয়ের রেকর্ড আছে নোভান জোকোভিচের।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!