ads

মঙ্গলবার , ১৩ মার্চ ২০১৮ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

একরাম হত্যা মামলায় ৩৯ জনের মৃত্যুদণ্ড

শ্যামলবাংলা ডেস্ক
মার্চ ১৩, ২০১৮ ৬:৪৭ অপরাহ্ণ

ফেনী : ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা একরামুল হক একরাম হত্যা মামলায় ৩৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। ওই মামলার প্রধান আসামি স্থানীয় বিএনপি নেতা মাহতাব উদ্দিন আহমদ চৌধুরী মিনারসহ ১৬ জন খালাস পেয়েছেন। ১৩ মার্চ মঙ্গলবার ফেনী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমিনুল হক ওই রায় দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী হাফেজ আহমেদ বলেন, ‘রায়ে ন্যায়বিচার নিশ্চিত হয়েছে’। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী মেজবাহ উদ্দীন খান বলেন, ‘আমরা ন্যায়বিচার পাইনি। উচ্চ আদালতে আপিল করবো।’
আদালত সূত্রে জানা যায়, ওই মামলায় ৫৬ জন আসামির মধ্যে বর্তমানে ১৪ জন কারাগারে ও ২৪ জন জামিনে ছিলেন। মামলার শুরু থেকে ১০ জন পলাতক রয়েছেন এবং জামিনে গিয়ে আরও ৭ জন পলাতক। এছাড়া একজন আসামি র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছেন।
২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমি এলাকায় প্রকাশ্যে দিবালোকে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামকে কুপিয়ে, গুলি করে ও গাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় একরামের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী মিনারের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০-৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ সাড়ে তিন বছর মামলার সাক্ষ্য ও উভয়পক্ষের যুক্তিতর্কসহ সব আইনি প্রক্রিয়া শেষে আদালতের বিচারক ১৩ মার্চ রায়ের দিন ধার্য করেছিলেন।

error: কপি হবে না!